বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:১০ অপরাহ্ন

থাকছেন না পেস বোলিং কোচ গিবসন

জাতীয় দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন আর দায়িত্ব পালনে ইচ্ছুক নন  বলে আজ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)  এক উর্ধ্বতন  কর্মকর্তা।
ক্রিকেট অপরারেশনস কমিটির চেয়ারম্যান  জালাল ইউনুস জানান, দুই বছরের চুক্তিতে ২০২০ সালের ২১ জানুয়ারি বাংলাদেশ দলের দায়িত্ব নেয়া  গিবসন জাতীয় দলের সাথে চুক্তি মেয়াদ আর বাড়াবেন না ।
আজ ইউনুস বলেন, ‘গিবসনের সাথে বর্তমান  চুক্তির মেয়াদ  চলতি মাসেই শেষ হবে। চুক্তি নবায়ন  না করার বিষয়টি  তিনি আমাদের আগেই জানিয়েছিলেন।’
গত দুই বছরে, বাংলাদেশের পেসারদের তৈরি করেছেন গিবসন। সেটি এবারের নিউজিল্যান্ড সিরিজে ফুটে উঠে। নিউজিল্যান্ডের মাটিতে দুর্দান্ত পারফরমেন্সে দুই ম্যাচের সিরিজ ১-১ ড্র তে শেষ হতে সহায়তা করেছে।
পেসার এবাদত হোসেনের বোলিং পারফরমেন্সে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ। সিরিজের প্রথম ৮ উইকেটে জিতে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে ৬ উইকেট নেন এবাদত। গিবসনের অধীনে পুরনো রুপে ফিরে আসেন পেসার তাসকিন আহমেদ। দেরিতে হলেও দেশের বাইরে সত্যিকারের ম্যাচ জয়ী খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেন তাসকিন।
গিবসনের অধীনে শরিফুল ইসলাম, আবু জায়েদ রাহি ও মুস্তাফিজুরদেরও বোলিংয়ে উন্নতি ঘটে।
এদিকে, পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি দল মুলতান সুলতানস তাদের সহকারী ও পেস বোলিং কোচ হিসেবে গিবসনকে অর্ন্তভুক্ত করার বিষয়টি গতকাল টুইটারে পোস্ট করেছে।

Please Share This Post in Your Social Media

মুসলমানদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ, ঐতিহাসিক ও শোকাবহ আশুরা আজ। সৃষ্টির শুরু থেকেই আল্লাহতায়ালা এ দিনকে বিশেষ মর্যাদাময় করেছেন। এ জন্য আশুরার দিনে এমনসব ঐতিহাসিক ঘটনা সংঘটিত হয়েছে, যা অন্য কোনো দিনে একীভূত হয়নি। ইসলামপূর্ব যুগে ইহুদি ও খ্রিস্টানদের পাশাপাশি মক্কার মুশরিকরাও আশুরার দিনকে বিশেষভাবে সম্মান করত। আশুরার মূল চেতনা সত্য-মিথ্যার লড়াইয়ের, যাবতীয় জুলুমের বিরুদ্ধে জাগরণের। আশুরা উপলক্ষে আজ মঙ্গলবার ধর্মপ্রাণ মানুষ নফল রোজা পালন করবেন। অনেকে গতকাল রোজা রেখেছেন, যারা সোমবার রোজা রাখতে পারেননি, তারা আজকের রোজার সঙ্গে মিলিয়ে আগামীকালও রোজা পালন করবেন। আজ সরকারি ছুটিও। আরবি ‘আশারা’ শব্দের অর্থ দশ। আর আশুরা মানে দশম। ইসলামি পরিভাষায়, মহররমের ১০ তারিখকে ‘আশুরা’ বলে। সৃষ্টির শুরু থেকে মহররমের ১০ তারিখে তথা আশুরার দিনে অনেক গুরুত্বপূর্ণ ঘটনা সংঘটিত হয়েছে। এ কারণে আশুরার মর্যাদা ও মাহাত্ম্য উত্তরোত্তর বেড়েছে। হজরত মুসা (আ.) ফেরাউনের অত্যাচার থেকে এই দিনে পরিত্রাণ লাভ করেছিলেন তার অনুসারীদের নিয়ে নীল নদ পার হয়ে। তাদের পেছনে থাকা ফেরাউন সদলবলে নীল নদে ডুবে যায়। রোজা ফরজ হওয়ার আগে আশুরার রোজা ফরজ ছিল। আশুরার দিন অত্যন্ত গুরুত্ব দিয়ে রোজা পালন করেছেন নবী কারিম (সা.)।

© All rights reserved © 2017 Nagarkantha.com