সোমবার, ১৬ মে ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

ডাব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০’ থেকে ছিটকে গেলেন সেরেনা

মার্কিন তারকা সেরেনা উইলিয়াম ২০০৬ সালের পর প্রথমবারের মত বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০’ থেকে ছিটকে গেছেন। সোমবার প্রকাশিত সাম্প্রতিক ডাব্লিউটিএ র‌্যাঙ্কিং অনুযায়ী সেরেনার অবস্থান হয়েছে ৫৯ নম্বরে।
৪০ বছর বয়সী সেরেনা ২০২১ সালে মাত্র ৬টি টুর্নামেন্ট খেলেছেন। পায়ের ইনজুরির কারনে উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে হতাশাজনক বিদায়ের পরে আর কোর্টে নামতে পারেননি। এরই সাথে মার্গারেট কোর্টের সর্বকালের সর্বোচ্চ ২৩ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ডও ছাড়িয়ে যাওয়া হয়নি। মেলবোর্নে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনের আগে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখে এ্যাশলে বার্টি। মেলবোর্নে খেলতে না আসা সেরেনার অবনমন হয়েছে ১২ ধাপ।
সিডনিতে প্রস্তুতিমূলক টুর্নামেন্টে বিজয়ী স্প্যানিশ পওলা বাডোসা ক্যারিয়ার সেরা ৬ নম্বরে উঠে এসেছেন। ২০২১ সালে দারুন ছন্দে থাকা ২৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড ফ্রেঞ্চ ওপেনের  কোয়ার্টার ফাইনালে খেলেছেন। র‌্যাঙ্কিংয়ের ৬৭তম স্থানে থেকে বাদোসা গত বছরট শুরু করেছিলেন।
সাবেক সাত নম্বর খেলোয়াড় যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিস অস্ট্রেলিয়ান ওপেনের আরেক প্রস্তুতিমূলক টুর্নামেন্ট এডিলেডে জয়ের মাধ্যমে ৩৬ ধাপ উপরে উঠে ৫১তম স্থানে অবস্থান করছেন। সর্বশেষ সিনসিনাতি মাস্টার্সে জয়লাভ করা কিস আড়াই বছর পর কোন ডাব্লিউটিএ শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন।
শীর্ষ ১০ ডব্লিউটিএ র‌্যাাঙ্কিং :
১. এ্যাশলে বার্টি (অস্ট্রেলিয়া)               ৭১১১ রেটিং পয়েন্ট
২. আরিনা সাবালেঙ্কা (বুলগেরিয়া)                   ৫৬৯৮
৩. গারবিন মুগুরুজা (স্পেন)               ৫৪২৫
৪. বারবোরা ক্রেসিকোভা (চেক প্রজাতন্ত্র)  ৫২১৩
৫. ক্যারোলিনা প্লিসকোভা (চেক প্রজাতন্ত্র)          ৪৫৮২
৬. পওলা বাডোসা (স্পেন)                 ৪২৬২
৭. আনেত কোনটাভেইট (এস্তোনিয়া)      ৪২৩১
৮. মারিয়া সাকারি (গ্রীস)                             ৪০৭১
৯. ইগা সোয়াইটেক (পোল্যান্ড)            ৩৯১৬
১০. ওনস জাবেয়ার (তিউনিশিয়া)                   ৩৫০০

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com