সোমবার, ১৬ মে ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

হাইডেলবার্গের ঘটনায় ‘আত্মহত্যা’ করেন আততায়ী

স্থানীয় সময় সোমবার বিশ্ববিদ্যালয়ের নিউহেইমার ফেল্ড ক্যাম্পাসে একটি বক্তৃতা হলে হঠাৎই বন্দুক হাতে এক তরুণ প্রবেশ করে গুলি ছুড়তে থাকে। এতে হতাহত হন অনেকে। এপরপরই বন্দুকধারী পালিয়ে গিয়ে একপর্যায়ে নিজের ওপর গুলি চালায় বলে সোমবার এক বিবৃতিতে জানায় স্থানীয় পুলিশ।

আহতদের মধ্যে এক নারী গুলিবিদ্ধ হওয়ার কয়েক ঘণ্টা পর মারা যান। বাকিদের অবস্থা ‘গুরুতর’ বলে জানা গেছে।

পুলিশ জানায়, হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের একটি বক্তৃতা হলে এক বন্দুকধারী ঢুকে হামলা চালালে কয়েকজন আহত হন। তারপর বন্দুকধারী পালিয়ে যায়। প্রাথমিক তদন্তে জানা যায়, বন্দুকধারী নিজের ওপর গুলি চালিয়েছে। আমরা এখনো জানি না আহতদের অবস্থা কতটা ‘গুরুতর’।

ঘটনার পর তদন্ত কার্যক্রম শুরু করে স্থানীয় পুলিশ। সোমবার সংবাদ সম্মেলনে তারা জানান, ১৮ বছর বয়সী ওই বন্দুকধারী বায়োলজি বিভাগের শিক্ষার্থী। হামলার সময় একাই ছিলেন তিনি। পুলিশ জানায়, বন্দুকধারী গুলি চালানোর কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়াটস অ্যাপে ‘মানুষকে শাস্তি পেতে হবে’ বলে একটি টেক্সট শেয়ার করে। তার বিরুদ্ধে কোনো অপরাধমূলক কর্মকাণ্ডের রেকর্ড নেই।

ঘটনার পরপরই নিউহেইমার ফেল্ড ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করে স্থানীয় কর্তৃপক্ষ। এ ঘটনায় গভীর শোক ও ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ।

জার্মানিতে এর আগে ২০০৯ সালে একটি স্কুলে সাবেক এক শিক্ষার্থীর গুলিতে নয় ছাত্র, তিন শিক্ষক ও তিন পথচারী নিহত হয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com