বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আরও ১৪৩৯ মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১ হাজার ৪৩৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২২১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬১১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ৩৮ হাজার।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৩৯২ জন এবং মারা গেছেন ৪৫১ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪২৮ জন এবং মারা গেছেন ১৬০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন ৪৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯২২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৪০ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯২ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ জনের। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৫ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ৪৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ২৪ লাখ ৯৫ হাজার ৫৯৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩৯ হাজার ৫৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com