বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১১ পূর্বাহ্ন

তিন ফরম্যাটে বিসিবির চুক্তিতে কেবল ৪ ক্রিকেটার

২০২৩ সালের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোট ২১ জন ক্রিকেটার থাকছেন বোর্ডের চুক্তিতে। যাদের মধ্যে তিন ফরম্যাটের চুক্তিতে কেবল চারজন।

শনিবার এক বিবৃতিতে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করে বিসিবি। তিন ফরম্যাটের চুক্তিতে থাকা ক্রিকেটাররা হচ্ছেন- সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।

টি-টোয়েন্টিকে বিদায় জানানো তামিম ইকবাল ও মুশফিকুর রহিম রয়েছেন টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের চুক্তিতে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হয়েছে শুধু ওয়ানডে ফরম্যাটের চুক্তিতে। ৩৬ বছর বয়সী অভিজ্ঞ এই ক্রিকেটার অবশ্য টেস্টকে বিদায় বলেছেন।

চুক্তিতে নতুন যুক্ত হয়েছেন জাকির হাসান ও হাসান মাহমুদ। জাকির শুধু টেস্ট ও হাসান শুধু টি-টোয়েন্টির চুক্তিতে আছেন। বাদ পড়ার তালিকায় রয়েছে নাঈম শেখের নাম।

শুধু মাত্র টেস্টের চুক্তিতে জাকির ছাড়াও রয়েছেন- মুমিনুল হক, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ। শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটের চুক্তিতে মাহমুদউল্লাহ রিয়াদ। আর হাসান মাহমুদের সঙ্গে শুধু মাত্র টি-টোয়েন্টির চুক্তিতে রাখা হয়েছে নাসুম আহমেদ, মেহেদী হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকতকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com