বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, দুই শিক্ষার্থীসহ নিহত ৯

লস অ্যাঞ্জেলসে হামলার তিন দিনের মাথায় যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন শিক্ষার্থী রয়েছে।

স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও আইওয়া অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটে। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ৩টি আলাদা স্থানে এসব হামলার ঘটনা ঘটে।

এর আগে, শনিবারের (২১ জানুয়ারি) লস অ্যাঞ্জেলেসে বন্দুক হামলায় ১১ জন নিহত হয়েছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকো শহরের দক্ষিণে অবস্থিত খামারে দু’টি গোলাগুলির খবর পাওয়া গেছে। এতে সাতজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন।

উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে-তে গোলাগুলির বিষয়ে সান মাতেও কাউন্টি শেরিফ টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, সন্দেহভাজন অপরাধীকে হেফাজতে রাখা হয়েছে। এখন ওই এলাকার বাসিন্দাদের জন্য কোনও হুমকি নেই।

অন্যদিকে আইওয়াতে স্টার্টস রাইট হিয়ার নামক স্কুলে গোলাগুলির ঘটনা ঘটে। এই স্কলে ঝুঁকিপূর্ণ যুবকদের জন্য শিক্ষামূলক মেন্টরশিপ প্রোগ্রাম পরিচালনা করা হয়ে থাকে। গোলাগুলির ওই ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন, যাদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

বার্তাসংস্থা এএফপিকে ডেস মইনেস পুলিশ বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, নিহত দুই জনই ছাত্র। তারা হাসপাতালে মারা গেছে। এই ঘটনায় আহত তৃতীয় ব্যক্তি ওই স্কুলের একজন কর্মচারী এবং তার অবস্থা গুরুতর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com