রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৩৮ অপরাহ্ন

খোশ মেজাজে রয়েছেন আলিয়া ভাট

বলিউডের চলমান সময়ের নায়িকাদের মধ্যে সাফল্যেও শীর্ষে অবস্থান করছেন এখন আলিয়া ভাট। তিনি এমন এক অভিনেত্রী; যিনি খুম কম সময়ে নিজের ছাপ ফেলেছেন অভিনয় জগতে। বলিউডে তার অল্প সময়ে সাফল্যের প্রধান কারণ হলো তিনি একজন স্টার কিড, যার পরিবার বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। ছোটবেলা থেকেই এই পরিবেশে থাকার জন্য তিনি খুব কম বয়সে বলিউডে আত্মপ্রকাশ করেন সাফল্যও অর্জন করেন। ছয় বছর বয়সে শিশুশিল্পী হিসেবে তিনি সিনেমাতে অভিনয় করেন। বর্তমানে তিনি ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যে একজন। আলিয়া ভাট তার অভিনয়ের দক্ষতার জন্য অত্যন্ত প্রশংসিত হন এবং অনেক পুরস্কারও জিতেছেন।

২০২১ সালটি তেমন ভালো সনা কাটলেও গত বছরটা পুরোপুরি নিজের দখলে নিয়েছেন বলিউডের ‘অতি-চর্চিত’ তারকা হিসেবে খ্যাত এই অভিনেত্রী। গত বছর বেশ কয়েকটি ভিন্ন ধারার সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন’ যার ফলশ্রুতিতে চলতি বছরের বলিউডের বড় বড় পুরস্কারগুলো বগলদাবা করে নিয়েছেন মহেশ ভাট কন্যা। তার মধ্যে ফিল্মফেয়ার ও আইফা অ্যাওয়ার্ড অন্যতম। দুই অ্যাওয়ার্ডেই বাজিমাত করেছেন আলিয়া।

চলতি বছর বিশ্ব নারী দিবস উপলক্ষে বিশ্বের প্রভাবশালী নারীদের সমন্বয়ে একটি তালিকা প্রকাশ করে যুক্তরাষ্ট্রভিত্তিক চলচ্চিত্রবিষয়ক সাময়িকী ভ্যারাইটি। এ তালিকায় স্থান পেয়েছেন বলিউডের আলিয়া ভাট। ২০২২ সালে দারুণ কয়েকটি সিনেমায় অভিনয়ের জন্য ভারত থেকে একমাত্র অভিনেত্রী হিসেবে এ তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া। ভ্যারাইটির এই প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০২২ সাল আলিয়া ভাটের দারুণ কেটেছে। ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’, ‘আরআরআর’ ও ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’ সিনেমায় এই অভিনেত্রী অসাধারণ অভিনয় করেছেন। ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’ সিনেমায় তিনি জুটিবদ্ধ হয়েছেন স্বামী রণবীর কাপুরের সঙ্গে। এই সিনেমা নিয়ে আলিয়া ভাট ভ্যারাইটিকে বলেন, ‘সব সময় এমন একটি সিনেমা থাকেÑ যা সবকিছুকে অতিক্রম করে মানুষের হৃদয়ে তার ছাপ রেখে যায়। এই সিনেমা এমনই।’ নেটফ্লিক্সের ‘হার্ট অব স্টোন’-এ গাল গ্যাদতের সঙ্গে অভিনয়ের মাধ্যমে আলিয়া ভাটের হলিউডে অভিষেকের কথাও উল্লেখ করা হয় এই প্রতিবেদনে।

২০২৩ সালের শুরু থেকেই খোশ মেজাজে রয়েছেন আলিয়া ভাট। অভিনয়ের পাশাপাশি স্বামী-সন্তান ও পরিবারকে নিয়েও আনন্দে সময় কাটাচ্ছেন এই অভিনেত্রী। এর মধ্যে সম্প্রতি তার নতুন সিনেমা ‘রকি অউর রানি প্রেম কাহিনী’ সিনেমাটির মুক্তির ঘোষণায় সে আরও প্রাণবন্ত হয় আলিয়ার মেজাজ। আগামী ২৮ জুলাই মুক্তি পাচ্ছে করণ জোহর অভিনীত তারকাবহুল এই সিনেমাটি। এ সিনেমার মাধ্যমে ৭ বছর পর করণ জোহরের যেমন কোনো সিনেমা মুক্তি পাচ্ছে, তেমনি বিয়ের পর স্বামী রণবীর সিংয়ের সঙ্গেও প্রথমবার একসঙ্গে পর্দায় আসছেন আলিয়া ভাট। এর আগে ‘গালি বয়’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন রণবীর সিং ও আলিয়া ভাট। এটি তাদের দ্বিতীয় সিনেমা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com