রবিবার, ২৩ Jun ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

১০ রানের ব্যবধানে ৫ উইকেট হারাল বাংলাদেশ

ঢাকায় চলছে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে একমাত্র টেস্ট। গতকাল নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি (১৪৬) ও মাহমুদুল হাসান জয়ের ফিফটিতে (৭৬) ভর করে টেস্টের প্রথম দিনে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৩৬২ রান। এদিন ৪১ ও ৪৩ রানে অপরাজিত আছেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ। কিন্তু বৃহস্পতিবার সকালে মাত্র ১০ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় দিন সর্বসাকুল্যে ২০ রান করে স্বাগতিকরা।

অভিষিক্ত মাসুদ নেন ফাইফার। মাসুদ ১৬ ওভারে ৭৯ রান দিয়ে এই উইকেটগুলো নেন। জাকির হাসানকে ক্যারিয়ারের প্রথম বলেই ফিরিয়ে উইকেটের খাতা খুলেছিলেন। আর শরিফুলকে বোল্ড করে নেন ফাইফার।

গতকাল অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ অবিচ্ছিন্ন থেকেই আগের দিন শেষ করেছিল। ফলে দ্বিতীয় দিন সংগ্রহটা আরও বাড়িয়ে নেওয়ার স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু আফগানিস্তানের অভিষিক্ত পেসার নিজাত মাসুদের বোলিং তোপে দিনের শুরুতেই অলআউট হয়ে গেছে স্বাগতিকরা।

প্রথম দিন শেষে ৫ উইকেটে ৩৬২ রান সংগ্রহ করেছিল টাইগাররা। যার মধ্যে একাই দুই উইকেট নিয়েছিলেন নিজাত। আর আজ বৃহস্পতিবার আরও ৩ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন স্বাগতিকদের ইনিংস। ফলে তার ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেটে ৩৮২ রানেই থেমে গেছে বাংলাদেশের ইনিংস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com