রবিবার, ১৬ Jun ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের উদ্যোগে ফ্রিল্যান্সিং আইডিয়া শেয়ারিং কর্মশালা

লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের উদ্যোগে ফ্রিল্যান্সিং আইডিয়া শেয়ারিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটরিয়ামে এই  কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন ।
আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব নাভিদ শফিউাল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, যুগ্ম সচিব আতাউর রহমান, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক মোঃ কামরুজ্জামান, লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রকল্প পরিচালক হুমায়ুন কবির প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি সচিব বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে খাপ খাইয়ে নিতে না পারলে আগামীতে ফ্রিল্যান্সার পেশায় টিকে থাকা সম্ভব হবে না। এছাড়া তাদেরকে এআই, এআর, ভিআরসহ আগামীর প্রযুক্তির বিষয়েও জ্ঞান আহরণ করতে হবে। ফ্রিল্যান্সারদের নতুন বাজার খোঁজার ওপর জোড় দিতে হবে। তিনি দেশের সাইবার জগতের নিরাপত্তায় ইথিক্যাল হ্যাকার তৈরি করার ওপর গুরুত্বারোপ করেন।
উল্লেখ্য, ২০১৪ সালে শুরু হওয়া লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প শেষ হবে আগামী ডিসেম্বর মাসে। এই প্রকল্পে এরই মধ্যে দেশের ৬৪ জেলা থেকে প্রশিক্ষণ নিয়েছে ৪০ হাজার জন। এর মাধ্যমে প্রশিক্ষণকারীদের ৮০ শতাংশই নিজেদের বেকারত্ব ঘুচিয়েছে। প্রকল্প সফলতার ধারাবাহিকতায় লার্নিং, আর্নিং অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরশিপ দ্বিতীয় পর্যায়ে একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com