রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

যেভাবে বন্ধ করবেন হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড

বর্তমানে বহু সংখ্যক মানুষ স্মার্টফোন ব্যবহার করেন। বাজারে যতই বেশি স্টোরেজের স্মার্টফোন আসুক না কেন, কয়েকদিনের মধ্যেই ফোনের স্টোরেজ ভর্তি হয়ে যায়। আর তারপরেই দেখা দেয় বিভিন্ন রকম সমস্যা। কখনও ফোন হ্যাং করে, আবার কখনও অতিরিক্ত গরম হয়ে যায়। এর অন্যতম কারণ কী- হোয়াটসঅ্যাপে আপনার কাছে এমন অনেক অপ্রয়োজনীয় ছবি, ভিডিও আসে। যেগুলো নিজে থেকেই ডাউনলোড হয়ে যায়।

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনি খুব সহজ পদ্ধতি অবলম্বন করে সেই সব অপ্রয়োজনীয় ছবি ডাউনলোড হওয়া আটকাতে পারবেন।

হোয়াটসঅ্যাপে আপনি অটো ডাউনলোড অপশন বন্ধ করতে পারবেন। অর্থাৎ আপনি চাইলে দরকারে সেটিকে চালুও করে নিতে পারেন।

হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ হচ্ছে স্ক্রিনশট

অটো ডাউনলোড কী?

এই অপশনটি চালু রাখলে হোয়াটসঅ্যাপে আসা সমস্ত ফাইল, ছবি, ভিডিও ইত্যাদি নিজে থেকেই ডাউনলোড হতে থাকে। আর সেগুলো গ্যালারিতে সেভ হয়ে যায়। আপনি সেটিকে অফ করে দিতে পারেন।

হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড বন্ধ করবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড বন্ধ করতে চান এমন কোনও গ্রæপ বা চ্যাটের প্রোফাইলে যান। এখানে আপনি মিডিয়া ভিজিবিলিটির অপশন দেখতে পাবেন। এটি বন্ধ করুন। তারপরে আপনাকে প্রতিটি ভিডিও, ফাইল ইত্যাদি ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে।

অটো ডাউনলোড বন্ধ রাখার সুবিধা হল এতে আপনার বেশি ডাটা খরচ হবে না এবং ফোনের স্টোরেজ দ্রুত ভর্তি হবে না। প্রতিটি চ্যাটে আলাদা করে এটি করতে পারবেন। অর্থাৎ অপ্রয়োজনীয় গ্রুপগুলোতে আপনি এই অপশনটি কাজে লাগাতে পারেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com