বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
‘কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে’ রপ্তানি পণ্যে নতুনত্ব আনার তাগিদ প্রধানমন্ত্রীর ঢাবিতে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া ইতিহাস জানে না, তাই এ স্লোগান দিতে তাদের লজ্জা হয় না: প্রধানমন্ত্রী ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা

ঈদ উপলক্ষে বিশ্বনেতাদের শুভেচ্ছা

জাতীসংঘের মহাসচিবসহ সারাবিশ্বের প্রায় সব দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশ্বের কোটি কোটি মুসলিমকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তারা মুসলিম উম্মাহকে শান্তি বার্তা ও ঈদ উদযাপনের জন্য অভিনন্দন জানিয়েছেন। সাথে সাথে ঈদের ত্যাগে সবাই ঐক্যবদ্ধভাবে বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করবেন বলে আশা প্রকাশ করেন।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে বুধবার বিভিন্ন দেশে পালিত হয় এই ঈদ। আর আজ বৃহস্পতিবার বিভিন্ন দেশে ঈদ উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে টুইট করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি বিঙ্কেন। যারা পবিত্র ঈদ উদযাপন করছেন এবং হজ পালন করছেন তাদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। টুইটে বিøঙ্কেন লিখেছেন, পুরো মুসলিম সম্প্রদায় এবং অন্যদের ঈদুল আযহার শুভেচ্ছা। যারা পবিত্র হজ পালন করছেন তাদের জন্য শুভ কামনা। ঈদ মুবারক এবং হজ মুবারক।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরাঁও একই কারণে মুসলিমদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইটারে লিখেছেন, যারা ঈদুল আযহা উদযাপন করছেন তাদের সবার প্রতি শুভ কামনা। যখন বিভক্তি এবং যুদ্ধ চলছে, তখন আসুন সহানুভূতি এবং সংহতির এই মূল্যবোধে উজ্জীবিত হয়ে উদযাপন করি। ঈদ মুবারক।

স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হামজা ইউসুফ মুসলিম দেশগুলোকে এবং বিশ্বজুড়ে মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

পাকিস্তানি বংশোদ্ভূত স্কটিশ এই নেতা লিখেছেন, সারা বিশ্বের সব মুসলিমকে এই গুরুত্বপূর্ণ সময়ে আত্মনিবেদন, কৃতজ্ঞতা এবং সেবার মতো গুরুত্বপূর্ণ বিষয়ের উজ্জীবিত হতে আহŸান জানাচ্ছি।

শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেছেন, বিশ্বজুড়ে পরিবার এবং আমার বন্ধুরা একত্রিত হয়ে প্রার্থনা করছেন। খাবার ভাগাভাগি করছেন অভাবিদের সঙ্গে। আত্মত্যাগ, সহানুভূতি এবং সেবার যে নিদর্শন মুসলিম সমাজ প্রদর্শন করছে কানাডায় তা আমরা যেন প্রতিটি সম্প্রদায়ের সঙ্গে প্রতিদিন পালনে উদ্বুদ্ধ হতে পারি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com