শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

বিএনপির সহিংসতার পথে হাঁটার প্রয়োজন নেই : আমির খসরু

গতকাল সোমবার সন্ধ্যায় বিএনপি নেতাদের সঙ্গে গণপরিষদের একাংশের বৈঠক অনু্ষ্ঠিত হয়। সে দলে ছিলেন ফারক হোসেনসহ কয়েকজন। আজ মঙ্গলবার গণপরিষদের আরেক একাংশের নতুন সভাপতি সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরসহ কয়েকজনের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকারবিরোধী আন্দোলনের নতুন ডাক দেওয়া হবে। এর মাধ্যমে পুরো জাতিকে একসাথে করে যুগপৎ আন্দোলনকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নেওয়া হবে। সেজন্য ১২ জুলাই যৌথ ঘোষণা দেওয়া হবে। দলগুলো নিজ নিজ জায়গা থেকে এ ঘোষণা দেবে। এর মাধ্যমে আমরা দাবি আদায়ে সফল হবো।

মঙ্গলবার (১১ জুলাই) রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণঅধিকার পরিষদের (নুর) সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণের সমর্থন নিয়ে বিএনপি এগিয়ে যাচ্ছে। বিএনপির সহিংসতার পথে হাঁটার প্রয়োজন নেই, জনগণ বিএনপির সাথে আছে। সরকার জনবিচ্ছিন্ন হয়ে নিজেরাই সহিংসতার পথে হাঁটছে।

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আন্দোলনকে এগিয়ে নেওয়া হবে। আমরাও কর্মসূচি ঘোষণা করব।

আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে সহিংসতার উস্কানি দিচ্ছে। আমরা তাদেরকে বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি থেকে সরে আসার আহ্বান জানাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com