রবিবার, ২৩ Jun ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

বলিউডের সবচেয়ে ধনী এখন শাহরুখ খান

বলিউড তারকা শাহরুখ আর সালমান খানের যতই গলায় গলায় বন্ধুত্ব হোক না কেন, নিজেদের মধ্যে প্রায়ই ঝামেলায় জড়ায় ভক্তরা। শাহরুখ না সালমান কে বেশি বড়লোক, তা নিয়েও চলে তর্ক। দেখে নিন দুই খানের সম্পত্তির হিসেব নিজের চোখেই।

২০১৪ সালে শাহরুখ খানকে বিশ্বের দ্বিতীয় ধনী শিল্পী হিসেবে ঘোষণা করা হয়েছিল। গত কয়েক বছর বক্স অফিসে অবস্থা টালমাটাল হওয়ার পর পাঠান আর জওয়ানের সঙ্গে করে ফেলেছেন দুর্দান্ত প্রত্যাবর্তন। পরপর দু’টি সিনেমা ১০০০ কোটির উপর ব্যবসা করে ফেলেছে। বছরে এভাবে দুটো হিট পাওয়া যে কোনো তারকার ক্যারিয়ারেই বিরল।

চলতি বছরে ৬০০০ কোটি টাকার বেশি সম্পদের সঙ্গে দেশের সবচেয়ে ধনী অভিনেতা হয়ে উঠেছেন। Siasat–এর তরফে এই তালিকা প্রকাশ করা হয়েছে। যাতে কিং খান ছাড়াও নাম রয়েছে হৃতিক রোশান, অমিতাভ বচ্চন, সালমান খান, অক্ষয় কুমার, আমির খানদের। শাহরুখ খানের আয় দেওয়া হয়েছে যেখানে ৭৩৫ মিলিয়ান ডলার। ভারতীয় টাকায় সেই অঙ্ক গিয়ে দাঁড়ায় ৬ হাজার কোটিরও বেশি। এরপরই নাম হৃতিক রোশানের, ৪১০ মিলিয়ান ডলার, সাড়ে তিন হাজার কোটির কাছাকাছি। এরপর নাম আসে অমিতাভের, ৩৭৫ মিলিয়ন ডলার। অর্থাৎ ৩ হাজার ১২ কোটি। সালমান খান রয়েছেন চার নম্বরে।

সম্পত্তির পরিমাণ ৩৫৫ মিলিয়ন ডলার। অর্থাৎ ভাইজান ৩০০০ কোটির থেকে সামান্য পিছিয়েই আছেন সম্পত্তির হিসেবে।

আপাতত সিনেমা হলে রাজত্ব করছে সালমান খানের ‘টাইগার-৩’। ৯ দিনে সিনেমাটি ব্যবসা করেছে ৩০ কোটির কাছাকাছি। যদিও বিশ্বকাপের জন্য ব্যবসা অনেকখানিই মার খেয়েছে সালমান খানের সিনেমার। আশা রাখা যাচ্ছে, সোমবার থেকে হাল ফিরবে। তবে ৫০০ কোটির ক্লাবে গিয়ে শাহরুখ খানকে টক্কর দিতে এবারেও পারবেন না সালমান।

এদিকে শাহরুখ খানের সম্পত্তির অঙ্ক শুনে রীতিমতো আনন্দে মেতেছেন অনুরাগীরা। একজন লিখেছেন, ‘শুধু বলিউড নয়, দেশের বাদশা।’ অপরজনের মন্তব্য, ‘ডাঙ্কি আসছে। শাহরুখের সম্পত্তি আরও বাড়বে ভাই।’

আসছে বড়দিন আর নিউ ইয়ারের আগে শাহরুখ খান আসছেন তার নতুন ধামাকা নিয়ে। মুক্তি পাবে ‘ডাঙ্কি’। যাতে কিং খানের বিপরীতে রয়েছেন তাপসী পান্নু। ছবিতে রয়েছেন বোমন ইরানি আর ভিকি কৌশলও।

খুব শিগগিরই শাহরুখ আর সালমান খানকে একসঙ্গে বড় পর্দায় দেখা যাবে বলেই খবর। যশরাজের স্পাই ইউনিভার্সের তরফে আনা হচ্ছে ‘টাইগার ভার্সেস পাঠান’। ১৯৯৫ সালে করণ অর্জুন ছবিতে প্রথমবার একসঙ্গে কাজ করেছিলেন বলিউডের দুই খান। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই নাকি শুরু হয়ে গেছে প্রি-প্রোডাকশনের কাজ। লোকেশনের খোঁজেও রয়েছে টিম। ২০২৪ শুরু হতে পারে শুটিং।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com