সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

চট্টগ্রাম টেস্টে ৪৭৬ রানে পিছিয়ে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রানে থামে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৫ সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। ৪৭৬ রানে পিছিয়ে আছে নাজমুল হাসান শান্তর দল।

শ্রীলঙ্কার ৫৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। ৪৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে ৪২ বলে ২১ রান করে আউট হন জয়। তার বিদায়ের পর নাইট ওয়াচম্যান হিসেবে ক্রিজে আসেন তাইজুল ইসলাম। তাকে সঙ্গে দিনের বাকী খেলা শেষ করেন জাকির। ৩৯ বলে ২৮ রানে অপরাজিত আছেন এই বাঁহাতি ব্যাটার।

এর আগে ধানাঞ্জায়া ডি সিলভা ২৭ বলে ১৫ ও দীনেশ চান্দিমাল ৫৮ বলে ৩৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭৫ রানে ১০৪ বলে ৫৯ রান করে আউট হন চান্দিমাল।

চান্দিমালকে ফিরিয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ধানাঞ্জায়া। ৫ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে ফিরে স্কোর বোর্ডে রান যোগ করার আগেই লঙ্কান অধিনায়ককে সাজঘরে পাঠান পেসার খালেদ আহমেদ। ১১১ বলে ৭০ রান করে আউট হন ধানাঞ্জায়া।

এরপর ক্রিজে আসা প্রবাথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন কামিন্দু। সেই সঙ্গে ফিফটি তুলে নেন তিনি। তবে ১১২ বলে ৫৪ রান করে আউট হন কামিন্দু। এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় শ্রীলঙ্কা।

তবে একপ্রান্তে ব্যাট করতে থাকেন কামিন্দু। সেঞ্চুরির পথে ছিলেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আসিথা ফার্নান্দো আউট হলে ৫৩১ রানে অলআউট হয় লঙ্কানরা। ১৬৭ বলে ৯২ রানে অপরাজিত থাকেন কামিন্দু।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com