বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

নোয়াখালীতে ত্রাণের চালের বিনিময়ে টাকা নেন প্যানেল চেয়ারম্যান

????????????????????????

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলেদের জন্য মানবিক সহায়তার চাল দেয়ার বিনিময়ে টাকা হাতিয়ে নিচ্ছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারী ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল খায়ের সবুজ।

তিনি ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হিসেবে চেয়ারম্যানের অগোচরে নিজে তালিকা তৈরি করে তার স্বাক্ষরিত টোকেন দিয়ে সহযোগীর মাধ্যমে জেলে পরিবার প্রতি ২০০ টাকা করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, জাটকা আহরণ নিষিদ্ধ সময়ে জাটকা আহরণকারী জেলেদের জন্য মানবিক সহায়তা কর্মসূচির আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মৎস্য-২ অধিশাখা থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের ১ হাজার ১০০ জেলে পরিবারের জন্য ৮০ কেজি করে ৮৮ মেট্রিক টন খাদ্যশস্য (চাল) বরাদ্দ দেয়া হয়। এরমধ্যে চরহাজারীতে ৬ মেট্রিক টন, চরফকিরায় ২৪ মেট্রিক টন, মুছাপুরে ১৪ মেট্রিক টন ও চরএলাহীতে ৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়।

এদিকে ৩নং চরহাজারী ইউনিয়নে ৭৫ জেলে পরিবারের জন্য ৬ মেট্রিকটন চাল দেয়া হলে তা চেয়ারম্যান নুরুল হুদার অগোচরে প্যানেল চেয়ারম্যান আবুল খায়ের সবুজ তালিকা তৈরি করেন। পরে তিনি স্থানীয় মৎস্য লিফ সাইফুদ্দিন রানার মাধ্যমে প্রত্যেক জেলে পরিবার থেকে ২০০ টাকা করে আদায় করেন।

সোমবার বিষয়টি জানার পর চাল বিতরণ কার্যক্রম স্থগিত করেন ইউপি চেয়ারম্যান।

তিনি জানান, ৭নং ওয়ার্ডে সদস্য (প্যানেল চেয়ারম্যান) আবুল খায়ের সবুজ গোপনে জেলেদের তালিকা তৈরি করেন। পরে মৎস্য লিফ রানার মাধ্যমে প্রতি পরিবার থেকে ২০০ টাকা করে আদায়ের প্রমাণ পেয়ে চাল বিতরণ স্থগিত করা হয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ জানান, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফজলুল করিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com