শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

শিবচরে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন সজিব হাওলাদার

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : শিবচরে কাঁঠালবাড়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ব্যবসায়ী মো: সজিব হাওলাদার ত্রাণ বিতরণ করেন।

করোনার প্রাদুর্ভাবে সারাদেশে যখন লকডাউন পরিস্থিতি বিরাজ করছে তখন ঘরে আটকা পড়া অসহায় ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন কাঁঠালবাড়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ব্যবসায়ী মো: সজিব হাওলাদার।

সরেজমিনে শনিবার দুপুরে উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে গিয়ে দেখা যায় আ: সাত্তার মাদবর (৭৮) এর বাড়িতে দুই-তিনজন লোক নিরাপদ দুরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। ত্রাণ সামগ্রী মধ্যে ছিল ১০ কেজি চাউল, ২ লিটার তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ২ কেজি আলু, ১ কেজি আটা, ২টি সাবান ও ১টি মাস্ক। বিতরণ শেষ করে যাওয়ার পথে মো: সজিব হাওলাদারের সাথে কথা হয়। কথার এক পর্যায়ে তিনি বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন এর নির্বাচনীয় এলাকায় কেউ না খেয়ে থাকবে না। ইতিমধ্যে চিফ হুইপের পক্ষ থেকে ৩০ হাজারের বেশি মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌছিয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং জেলা আওয়ামীলীগ। এছাড়াও ৫ হাজারের বেশি মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছিয়ে দিয়েছে বিভিন্ন বেসরকারি ও অরাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান।

কিছুদুর যাওয়ার পর দেখা হয় ৬৫ বছর বয়সী বৃদ্ধা হালিমা বিবি সাথে। তিনি বলেন, ত্রাণ নিতে গিয়া ঠেলা ঠেলি কইরা আমরা কী আর শক্তিতে পারি। তাই ত্রাণ আনতে গিয়াও পাই নাই। কিন্তু বাসায় আইসা আমার হাতে খাদ্য সামগ্রী একটি প্যাকেট দিয়া গেছে আমাগো এমপি নূর-ই-আলম চৌধুরী লিটনের পক্ষ থেকে সজিব হাওলাদার নামে এক ব্যক্তি। খাদ্য সামগ্রী একটি প্যাকেট পেয়ে আমি খুব খুশি হইছি। আমাগো খাওন আনতে আর বাইরে যাওয়া লাগবে না।

কাঁঠালবাড়ী বাংলাবাজারে গিয়ে এক ক্ষুদে ব্যবসায়ী সাথে দেখা হয় তিনি বলেন, আমার দোকান কিছুদিন ধরে বন্ধ রয়েছে। আয় রোজগার নেই। ছেলে মেয়ে নিয়ে অনাহারে ছিলাম। হঠাৎ একদিন সজিব হাওলাদার খাদ্যসামগ্রী নিয়ে আমার বাড়িতে হাজির হয়। এবং বলে স্থানীয় এমপি নূর-ই-আলম চৌধুরী লিটনের পক্ষ থেকে আপনাদের এই খাদ্যসামগ্রী দেওয়া হলো। আপনারা তার জন্য দোয়া করবেন।

এর আগেও কাঁঠালবাড়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ব্যবসায়ী মো: সজিব হাওলাদার খেটে খাওয়া পথচারীদের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করেন। এবং জীবানু নাশক ঔষুধ স্প্রে মেশিনের মাধ্যমে এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত ছিটিয়ে দেয়। এছাড়াও তিনি নিজেই সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজন ব্যতিত ঘর থেকে বাহির না হওয়ার জন্য মাইকিং করেন।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com