করোনা, বাড়ি বাড়ি গিয়ে সেহরি ও ইফতার বিতরণ নৌবাহিনীর

করোনা, বাড়ি বাড়ি গিয়ে সেহরি ও ইফতার বিতরণ নৌবাহিনীর

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় খুলনা ও চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় স্থানীয় গরিব, দুঃস্থ ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে সেহরি ও ইফতার বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় নিরলসভাবে কাজ করে চলেছে নৌবাহিনী।

সোমবার নৌসদস্যরা এ কার্যক্রম পরিচালনা করেন। এছাড়া দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট, বাজার ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষধ ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছে নৌবাহিনীর সদস্যরা।

খুলনার উপকূলীয় ও প্রত্যন্ত এলাকা বরগুনা সদর ও আশেপাশের এলাকাগুলোতে নিয়মিত টহল প্রদান করছে। এসময় নৌসদস্যরা স্থানীয় বাজার, দোকানে আগতদের করোনা মোকাবেলায় করনীয় এবং সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করছে। তাছাড়া খুলনা শহরের স্থানীয় জিরো পয়েন্ট, গল্লামারি জোড়াগেট, দশগেট, পুটিমারি ও লবনচড়া এলাকায় প্রায় ৯শ দুঃস্থ পরিবারের মাঝে ইফতার ও রান্না করা প্যাকেট খাবার বিতরণ করা হয়।

অন্যদিকে মংলা নৌ কন্টিনজেন্ট সুন্দরবন ইউনিয়ন ও প্রত্যন্ত এলাকায় টহল প্রদানের পাশাপাশি স্থানীয় গরিব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে। সেইসাথে নৌসদস্যরা স্থানীয় জনগণকে কাঁচা বাজার, ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ব্যবহারে নির্দিষ্ট সময় অনুসরণে স্থানীয়দের সচেতন করতে সার্বক্ষণিকভাবে কাজ করে চলেছে।

অন্যদিকে চট্টগ্রামের উপকূলীয় ভোলা, কুতুবদিয়া, মহেশখালি, টেকনাফ, স্বন্দীপ ও হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল প্রদানের পাশাপাশি নৌ কন্টিজেন্টসমূহ স্থানীয় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদানসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এসময় নৌসদস্যরা স্থানীয় জনগোষ্ঠীদের মাঝে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ প্রদান করছে। পাশাপাশি রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার রাস্তাঘাট ও আশেপাশের জীবাণুমুক্ত রাখতে নিয়মিত জীবাণুনাশক ঔষধ ছেটানোসহ অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে নৌবাহিনী।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন