চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৯০

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৯০

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একাধিক চিকিৎসক এবং একজন সাংসদের নিরাপত্তা রক্ষীও রয়েছেন। করোনাভাইরাসে মৃত্যুও হয়েছে ৪ জনের।

শুক্রবার (২২ মে) সকাল ১০টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৪৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে চিকিৎসকসহ ৯০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ৭৭ ও উপজেলা পর্যায়ে ১৩ জন রয়েছেন।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে চট্টগ্রামের ২০ জনের। এরমধ্যে ১০ নগরের বাসিন্দা ও বাকি ১০ জনের মধ্যে সন্দ্বীপের ২ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুণ্ডের ১ জন ও রাউজানের ২ জন রয়েছেন। এছাড়া ২ জন পুরনো রোগীর নমুনা ফের পজিটিভ পাওয়া গেছে।

একই সময়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে মহানগর এলাকার ৬৭ জন আছেন, এরমধ্যে একজন আগে মারা গেছেন। বাকি ৩ জনের মধ্যে পটিয়া, সাতকানিয়া ও ফটিকছড়ির ১জন করে রয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ৬৯টি নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

বিআইটিআইডি ও চমেক ল্যাব থেকে পাওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার চট্টগ্রামের ৪ চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দুই চিকিৎসক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের। তাদের একজন ৪০ বছর বয়সী পুরুষ এবং অপরজন ২৯ বছর বয়সী গাইনি বিভাগের নারী। পাথরঘাটা এলাকার ৩২ বছর বয়সী এক চিকিৎসকও রয়েছেন। হাটহাজারীতেও ৩৪ বছর বয়সী একজন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১৮ জনে। করোনায় মারা গেছেন এ পর্যন্ত ৪৯ জন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন