শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

করোনা মোকাবেলায় চিকিৎসা সরঞ্জাম দিচ্ছে ইউনিলিভার

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের স্বাস্থ্যসেবায় নিয়োজিত দু’টি প্রতিষ্ঠানকে ব্রিদিং মেশিন ও কোভিড-১৯ পরীক্ষার কিট অনুদান দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ।

বাংলাদেশে করোনা মহামারীর প্রভাব মোকাবেলায় ইউনিলিভার ঘোষিত ২০ কোটি টাকার আর্থিক সহায়তার অঙ্গীকারের অংশ হিসেবেই এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এর মধ্যে নিজস্ব পণ্য বিনামূল্যে বিতরণ, সামাজিক সচেতনতা সৃষ্টি, দেশের স্বাস্থ্য অবকাঠামোর উন্নয়ন এবং প্রতিষ্ঠানটির কর্মীদের জীবন-জীবিকার সুরক্ষা নিশ্চিতকরণসহ বিভিন্ন ধরনের পদক্ষেপ অন্তর্ভুক্ত রয়েছে।

বিপর্যস্ত এই সময়ে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সাজিদা ফাউন্ডেশনের সঙ্গে পার্টনারশিপ করেছে ইউনিলিভার বাংলাদেশ। এই পার্টনারশিপের আওতায় সাজিদা ফাউন্ডেশনের করোনা হাসপাতালে জরুরি চিকিৎসা সরঞ্জাম সরবরাহের পাশাপাশি ২০ লাখ টাকার নগদ সহায়তা প্রদান করছে ইউনিলিভার বাংলাদেশ। হাসপাতালটির জন্য ইউনিলিভার তার নিজস্ব স্বাস্থ্য-সুরক্ষা পণ্য সরবরাহ ছাড়াও সামনের সারির দুই হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীর জন্য ‘কেয়ার কিট’ প্রদান করবে।

অনুদান হস্তান্তর অনুষ্ঠানে সাজিদা ফাউন্ডেশনের ডেভেলপমেন্ট প্রোগ্রামসের জ্যেষ্ঠ পরিচালক ফজলুল হকের হাতে বাইপ্যাপ ব্রিদিং মেশিন ও কোভিড-১৯ পরীক্ষার কিট তুলে দেন ইউনিলিভার বাংলাদেশের কর্পোরেট অ্যাফেয়ার্স, পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশনস প্রধান শামীমা আক্তার।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাজিদা ফাউন্ডেশনের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. তারিকুল ইসলাম এবং ইউনিলিভার বাংলাদেশের পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশনসের সহকারী ব্যবস্থাপক মাশরুর মুশতাক।

এছাড়া চলতি মাসের শুরুর দিকে আইসিডিডিআর,বিকেও করোনা পরীক্ষার কিট প্রদান করে ইউনিলিভার বাংলাদেশ।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com