বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

বাংলালিংকের উদ্যোগে শুরু হলো ‘ওমেনটর’

তথ্য ও প্রযুক্তি ডেস্ক, নগরকন্ঠ.কম : দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের পেশাগত দক্ষতা ও কর্পোরেট প্রতিষ্ঠানের বাস্তব অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিতে শুরু করেছে বিশেষ কর্মসূচি ‘ওমেনটর’। ছয় মাসের এই কর্মসূচিতে বাছাইকৃত ছাত্রীরা প্রতিষ্ঠানটির অভিজ্ঞ নারী পেশাজীবীদের তত্ত্বাবধানে প্রশিক্ষণের সুযোগ পাবে।

স্নাতক ৩য় বা ৪র্থ বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্রীরা https://bit.ly/38RIXv6 ভিজিট করে ‘ওমেনটর’-এ অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। আগামী ২৩ নভেম্বর, ২০২০ পর্যন্ত আবেদন করা যাবে। প্রাথমিকভাবে প্রার্থীদের সিভি যাচাই করার পর কিছু স্ক্রিনিং রাউন্ডের মাধ্যমে চূড়ান্ত অংশগ্রহণকারীদের বাছাই করবে বাংলালিংক।

আগামী বছরের জানুয়ারিতে শুরু হয়ে ছয় মাস ধরে চলবে কর্মসূচিটির মূল পর্ব। বাছাইকৃত অংশগ্রহণকারীরা বাংলালিংক আয়োজিত অন্যান্য প্রোগ্রাম যেমন লার্ন ফ্রম দ্য স্টার্টআপ, ক্যাম্পাস টু কর্পোরেট ও অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামেও অংশগ্রহণের সুযোগ পাবে। কর্মসূচি শেষে অংশগ্রহণকারীদেরকে সার্টিফিকেট অব কমপ্লেশন দেওয়া হবে।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘প্রতিভাবান তরুণ-তরুণীদের ক্ষমতায়ন আমাদের মূল লক্ষ্যগুলোর মধ্যে অন্যতম। আমরা বিশ্বাস করি, অভিনব এই কর্মসূচি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদেরকে কর্পোরেটের বাস্তব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ পেশাগত দক্ষতা অর্জনে সাহায্য করবে। প্রশিক্ষকদের বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা তাদেরকে ভবিষ্যতের পেশাজীবী হিসেবে আরো বেশি দক্ষ করে তুলবে।’

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com