বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

জনসম্পৃক্ত প্রকল্পে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

জনগণের সঙ্গে সম্পৃক্ত প্রকল্পগুলোকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। খবর বিডিনিউজ ও বাংলানিউজের।
শেরে বাংলা নগরে এনইসি বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, জনগণের সঙ্গে সম্পৃক্ত প্রকল্পগুলোকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এডিপি বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া কোভিডের কারণে ক্ষতিগ্রস্ত প্রকল্পগুলোকে বাস্তবায়নের ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি।
পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন খাতে গবেষণার বরাদ্দ বিষয়েও গুরুত্বারোপ করছেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি বলেছেন, প্রকল্পের প্রয়োজনে বিদেশি পরামর্শক নিতে হবে। ঢালাওভাবে নিয়োগ দেওয়া যাবে না। চোখ বন্ধ করে উন্নয়ন প্রকল্পে বিদেশি পরামর্শক নেওয়া যাবে না।
প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে এম এ মান্নান বলেন, সব ধরনের গবেষণায় জোর দিতে বলেছেন প্রধানমন্ত্রী। গবেষণায় অর্থের অভাব হবে না। বাজেটে গবেষণার জন্য আলাদা বরাদ্দ রাখার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com