সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

সাকিবের আচরণে লজ্জিত তারকারাও!

বাংলাদেশের বিপক্ষে অদ্ভুতভাবে আউট হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। কোনো বল না খেলেই বিদায় নিতে হয়েছে শ্রীলঙ্কার অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে।

প্লেয়িং কন্ডিশনের ৪০.১.১ ধারা অনুযায়ী, কোনো ব্যাটার আউট হওয়ার ২ মিনিটের মধ্যে নতুন ব্যাটারকে বোলারের বল মোকাবেলা হওয়ার জন্য প্রস্তুত হতে হবে অথবা অন্য প্রান্তে থাকলে অন্য ব্যাটারকে এই সময়ের মধ্যে বল মোকাবেলার জন্য প্রস্তুত হতে হবে।

ম্যাথিউস তা পারেননি দেখেই আপিল করেছিলেন অধিনায়ক সাকিব। আম্পায়ার সাড়া দিতেই হতবাক হয়ে যান ম্যাথুজ। সাকিবের দিকে এগিয়ে তাকে কিছু বলতে দেখা যায়। কিন্তু সাকিবের মুচকি হাসিতে বোঝা যায়, তিনি নিজের অবস্থানে অনড়।

এরকম অদ্ভুত আউটের পর ক্ষোভে ফুসতে ফুসতে মাঠ ছাড়ার সময় হাতের হেলমেট আছড়ে ফেলতে দেখা যায় অভিজ্ঞ এই লঙ্কানকে।

এই আউটে সাকিবের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করছে খোদ বাংলাদেশের নেটিজেনরাই। শোবিজেও এই ক্ষোভ ছড়িয়ে পড়েছে। সাকিবের প্রতি তারা নিন্দাও প্রকাশ করছেন। অভিনেত্রী তানজিকা আমিন। তিনি সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, আমি বাংলাদেশি ক্রিকেটারদের কাণ্ডে সত্যিই লজ্জিত। শুধু তাদের খারাপ পারফরম্যান্সেই নয়, তাদের অপেশাদার আচরণেও। সাকিব আল হাসান, সত্যিই লজ্জা তোমার। তোমার উচিত হয়নি ম্যাথিউজের সঙ্গে এমন করা।

কণ্ঠশিল্পী ও সংবাদপাঠক লোপা হোসাইন লিখেছেন, মানে আমাদের এত খারাপ অবস্থা যে এরকম অখেলোয়াড়সুলভ উপায়ে এঞ্জেলো ম্যাথিউসের মতো একজন সিনিয়র ক্রিকেটারকে মাঠ থেকে বিদায় করতে হয়!লজ্জাজনক! খুবই লজ্জিত অনুভব করছি অধিনায়ক সাকিব আল হাসান এই আচরণে। প্রত্যেক ধারাভাষ্যকার সাকিবকে ধুয়ে দিচ্ছে। এই হল আমাদের লেজেন্ডের অবস্থা।

নির্মাতা শাহাদাত রাসেল লিখেছেন, সাকিব আমি লজ্জিত আপনার চিকন বুদ্ধির কারণে। এই চিকন মেধাটা দলগত উন্নয়নে কাজে লাগালে বরং আপনাকে নিয়ে গর্ব করা যেতো।  খেলার নিয়ম শুনাইয়েন না ভাই। নিয়ম সবাই জানে। তবে কোনদিন কেউ এই বাজে নিয়ম এপ্লাই করেনি প্রতিপক্ষকে ঘায়েল করতে। কারণ দিনশেষে ক্রিকেট ভদ্রলোকের খেলা হিসেবেই পরিচিত। আর এখানে সবাই নিজের সেরা খেলাটা দিয়েই জিততে চায়। আইনের ফাঁক দিয়ে জেতার নোংরা চেষ্টা করেনা।

নাট্য নির্মাতা সরদার রোকন নিজের সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, সাকিব আজকে যা করলো,এইটা বাংলাদেশি হিসেবে আমার নিজের লজ্জা লাগছে!

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com