‘বাবু খাইছো’ নিয়ে বিতর্ক, মুখ খুললেন পরিচালক

‘বাবু খাইছো’ নিয়ে বিতর্ক, মুখ খুললেন পরিচালক

0

বিনোদন ডেস্ক, নগরকন্ঠ.কম : গত ১১ সেপ্টেম্বর ইউটিউবে মুক্তি পেয়েছে ‘বাবু খাইছো?’ শিরোনামে একক নাটক। মুক্তির পাঁচ দিনের মধ্যে নাটকটির ভিউ হয়েছে প্রায় ১৯ লাখ। অন্যদিকে নাটকটিতে ‘বাবু খাইছো?’ শিরোনামে একটি গানও ব্যবহার করা হয়েছে।

নাটক মুক্তির আগে প্রকাশ্যে আসে গানটি। এ পর্যন্ত গানটির ভিউ হয়েছে প্রায় ২৮ লাখ। গানটি নিয়ে নেটিজেনরা ইতিবাচক মন্তব্য করলেও অনেকে নেতিবাচক মন্তব্য করছেন। এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

প্রত্যয় হাসানের রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছে ঈগল টিম। টাইটেল গানটি লেখার পাশাপাশি কণ্ঠ দিয়েছেন ডিজে মারুফ। নাটক ও গানের ভিডিও নির্মাণ করেছেন আলম আশরাফ। বিস্ময় প্রকাশ করে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘খুব অল্প সময়ের মধ্যে ‘বাবু খাইছো?’ নাটক ও টাইটেল সং ভাইরাল হয়েছে। আমাদের জন্য এটি সত্যিই আনন্দের বিষয়। ভাবতেই পারিনি, এত অল্প সময়ে কাজটি আলোচিত হবে।’

চলমান বিতর্ক নিয়ে আলম আশরাফ বলেন, ‘বিষয়টি নিয়ে ফেসবুকে সমালোচনাও হচ্ছে। তবে বেশিরভাগ মন্তব্যই ‘কান নিয়েছে চিলে’র মতো। কারণ অনেকেই কাজ দুটি না দেখেই মন্তব্য করছেন; যা মোটেও ঠিক নয়। নাটক ও গানের মাধ্যমে সাম্প্রতিক একটা ট্রেন্ডকে স্যাটায়ার করার চেষ্টা করেছি আমরা।

বর্তমান তরুণ প্রজন্মের মধ্যে একটি ট্রেন্ড চালু হয়েছে— প্রেমিক-প্রেমিকারা নিজেদের মধ্যে আলাপ করার সময় ‘বাবু খাইছো?’ টাইপ বাক্য ব্যবহার করেন। কয়েক বছর ধরেই এই ট্রেন্ডটা তরুণ প্রজন্ম অনুসরণ করছে। মূলত এই ট্রেন্ডটাকে স্যাটায়ার করতেই ফিকশনটি তৈরি করেছি। যা আপনারা নাটকটি দেখলেই বুঝতে পারবেন। আমরা নিজেরাই যেখানে ‘বাবু খাইছো?’ ট্রেন্ডটাকে স্যাটায়ার করেছি, সেখানে সমালোচনা করার কিছু আছে বলে মনে করি না।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আফজাল সুজন, সুপ্ত, শুভ, ঈশানা, রকি খান, নাবিলা আলম পলিন, লাবণ্য চৌধুরী প্রমুখ। প্রযোজনা করেছেন কচি আহমেদ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন