রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:৩০ অপরাহ্ন

শিরোনামঃ
ডিপজল-জয় চৌধুরীর মারামারি! দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে একদিন কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার প্রত্যাহার যাদের ঘর নেই, জমি নেই এরকম ৬৬ হাজার মানুষকে বাড়ী করে দিলো সরকার – রেলপথ মন্ত্রী  ২ মাস পর প্রথম রোগী শনাক্ত নিউজিল্যান্ডে সিনেমায় অভিনয় করছেন নায়লা নাঈম! ‘মাদকসম্রাট’ হিসেবে পরিচিত চীনা বংশোদ্ভূত কানাডার নাগরিক সে চি লোপ গ্রেপ্তার হয়েছেন নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষা অটো পাস সংক্রান্ত বিল জাতীয় সংসদে পাস একটি স্বার্থান্বেষী মহল করোনার টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে -ওবায়দুল কাদের সোমবার করোনার ৫০ লাখ টিকা দেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী

তাজরীনের ভয়াল স্মৃতির ৮ বছর

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : নিকাণ্ডের ৮ বছর পূর্তি আজ। ২০১২ সালের এইদিনে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর এলাকায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন অন্তত ১১৩ জন শ্রমিক। সেদিনের আগুনের লেলিহান শিখা আজও ভয়াবহ হয়ে চোখে ফেরে ভুক্তভোগী শ্রমিক ও তাদের পরিবারের কাছে।

স্বজন হারানোর বেদনা ভোগ করছে নিহতদের পরিবার। আর আহতরা বয়ে বেড়াচ্ছেন সেই ক্ষত। নিদারুণ কষ্টে আছে ভুক্তভোগীদের পরিবার।

তাজরীন অগ্নিকাণ্ডের ৮ বছর পূর্তিতে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে নিহতদের পরিবার আহত শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টসের ফটকের সামনে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

প্রতিবারের ন্যায় এবারও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও অবিলম্বে হত্যাকাণ্ড মামলার নিষ্পত্তির দাবি জানিয়ে মানববন্ধন ও মিছিল বের করবে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তাজরীন গার্মেন্টস ও এর আশেপাশের এলাকায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

২০১২ সালের এইদিনে তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১৩ জন শ্রমিক দগ্ধ হয়ে মারা যান। এসময় আহত হয় আরো অনেকে।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com