শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

দুর্যোগের বিরুদ্ধে লড়তে গাছ লাগানোর পরামর্শ কঙ্গনার

একে তো কোভিড পরিস্থিতির ভয়াবহতা, তারই মাঝে কদিন আগে ভারতের পশ্চিম উপকূলে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় তৌকতায়। যার দাপটে ওলট-পালট হয়ে গেছে কেরালা, গুজরাট, মহারাষ্ট্রের মতো রাজ্যগুলো। একই সাথে মুম্বাই শহরেও হামলা করেছে এই ঘূর্ণিঝড়। কঠিন এই পরিস্থিতিকে সামলে আনার উদ্যোগ হিসেবে ভক্ত অনুরাগীসহ সাধারণ জনগণদের গাছ লাগাতে উৎসাহ জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। শুধু তাই

একে তো কোভিড পরিস্থিতির ভয়াবহতা, তারই মাঝে কদিন আগে ভারতের পশ্চিম উপকূলে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় তৌকতায়। যার দাপটে ওলট-পালট হয়ে গেছে কেরালা, গুজরাট, মহারাষ্ট্রের মতো রাজ্যগুলো। একই সাথে মুম্বাই শহরেও হামলা করেছে এই ঘূর্ণিঝড়।

কঠিন এই পরিস্থিতিকে সামলে আনার উদ্যোগ হিসেবে ভক্ত অনুরাগীসহ সাধারণ জনগণদের গাছ লাগাতে উৎসাহ জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। শুধু তাই নয়, ইনস্টাগ্রাম থেকে নিজের গাছ লাগানোর ছবিও শেয়ার করেছেন কঙ্গনা।

শেয়ার করা ছবিটির ক্যাপশনে তিনি লিখেছেন যে, আমি আজ ২০টি গাছ লাগিয়েছি। আমরা সব সময় বলি এই পৃথিবী থেকে আমরা কী পেলাম? কিন্তু কখনো কি এটা ভেবে দেখেছি আমরা পৃথিবীকে কী দিয়েছি?সম্প্রতি ভারতে আঘাত হানা তৌকতায়ের কারণে মুম্বাইয়ের ৭০ শতাংশ গাছ এবং গুজরাটের ৫০ হাজার উপড়ে গেছে। যার ফলে ভবিষ্যতে আমরা এর চেয়ে কঠিন প্রাকৃতিক দূর্যোগের সম্মুখীন হতে পারি। মূলত এই কারণেই সকলের কাছে আমার অনুরোধ আমরা সবাই যেন গাছ লাগিয়ে এই বিপদের বিরুদ্ধে লড়তে পারি।

এছাড়াও কঙ্গনা আরো লিখেছেন যে, আমি সংশ্লিষ্ট মুম্বাই, বিএমসি এবং গুজরাটের সরকারদের অনুরোধ করছি যে, যেসব জায়গার নিম, পিলল এবং বরগাদ গাছ উপড়ে গেছে সেখানে যেন পুনরায় এই সকল গাছ লাগানো হয়। কেননা আমাদের শহর সুস্থ থাকলে আমরাও সুস্থ থাকবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com