শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

নতুনভাবে ‘ধন ধান্য পুষ্পভরা’

কবি ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্মজয়ন্তী উপলক্ষে ভারত ও বাংলাদেশের চার শিল্পী নতুন আঙ্গিকে তৈরি করলেন – ধন ধান্য পুষ্পভরা গানটি। গানটি গেয়েছেন কলকাতার বিশিষ্ট সংগীতশিল্পী চিরন্তন ব্যানার্জী ও বাংলাদেশের সংগীতশিল্পী তানজিমা তমা। আবৃত্তি করেছেন কলকাতা থেকে বাচিক শিল্পী শুভদীপ চক্রবর্তী ও বাংলাদেশ থেকে শিল্পী শান্তা জাহান।

সাধারণত, গান ও আবৃত্তির সমন্বয়ে -দ্বিজেন্দ্রলালের এই জনপ্রিয় গানটির নির্মাণ, সম্ভাব্য এই প্রথমবার। গানটির সংগীতায়োজন করেছেন কলকাতার সুব্রত মুখোপাধ্যায়।গানটি প্রকাশিত হবে বাংলাদেশের একটি জনপ্রিয় সংগীত সংস্থা থেকে। দুই বাংলার সংস্কৃতিজগতে এই চার শিল্পী অত্যন্ত পরিচিত ও সমাদৃত। তাদের এই কাজটি দুই বাংলার মানুষের কাছেই গ্রহণীয় হবে- এই আশা করে যায়।

আগামীদিনে দুই বাংলার শিল্পীদের একত্রিত করে বিভিন্ন বিষয় সামনে রেখে নানা রকমের কাজ করার পরিকল্পনা রয়েছে শুভদীপ-চিরন্তনের।এই সাংস্কৃতিক মেলবন্ধন বাংলা সংস্কৃতির বুনিয়াদকে আগামীদিনে আরো সমৃদ্ধ করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com