শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

হুমায়ূনের জন্মদিনে হিমুদের আনন্দ শোভাযাত্রা

জনপ্রিয় কথা সাহিত্যিক, নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদের ৭৩ তম জন্মদিন পালিত হয়েছে। নিজ জেলা নেত্রকোনায় হিমু পাঠক আড্ডার আয়োজনে পৌর শহরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পরবর্তীতে কেক কেটে উদযাপন করা হয় দেশ বরেণ্য লেখকের এবারের জন্মদিন।

শনিবার বেলা সাড়ে ১১ টায় শহরের সাতপাই নদীর পাড় হিমু পাঠক আড্ডার কার্যালয় থেকে পুলিশ সুপার মো. আকবর আলী মুনসীরের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রাটির শুভ উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক অধ্যাপক যতীন সরকার।

হিমু পাঠক আড্ডার আয়োজনে লেখকের সৃষ্ট চরিত্র হিমু ও রূপার সাজে একদল তরুণ তরুণী পৌর শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। হলুদ পাঞ্জাবী আর নীল শাড়িতে হিমু রূপাদের পদযাত্রায় বিভিন্ন বয়সের সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবী, সংস্কৃতি ব্যাক্তিত্বরা অংশ নেন।

শোভাযাত্রাটি শহরের কালীবাড়ি মোড় হয়ে তেরি বাজার, ছোট বাজার, শহীদ মিনার মোড় হয়ে পৌরসভা মোড় দিয়ে মোক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সংগঠক সাংবাদিক আলপনা বেগমের পরিচালনায় জন্মদিনের কেক কাটেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ও পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, অধ্যাপক মতীন্দ্র সরকার।

এতে হিমু পাঠক আড্ডার সদস্যবৃন্দ ও জেলার সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। এছাড়াও সন্ধ্যা ৬ টায় জেলা শিল্পকলা একাডেমির হলরুমে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োাজন করা হয়েছে।

হুমায়ূন আহমেদ তাঁর মায়ের প্রথম সন্তান। ১৯৪৮ সালের ১৩ নভেম্বর মাতুলালয় নেত্রকোনার মোহনগঞ্জে জন্মগ্রহণ করেন। তাঁর পৈত্রিক ভিটা নেত্রকোনা জেলার কেন্দুয়া কুতুবপুর গ্রামে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com