সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
খালেদা জিয়া মুক্ত আছেন বলেই মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন : আইনমন্ত্রী নতুন প্রজন্মের জন্য “চিরঞ্জীব মুজিব” এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জাপান সবসময় বাংলাদেশের পাশে থাকবে : জাপানের ভাইস-মিনিস্টার বিআরটিসির সব বাসেই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া সুবিধা পাবে ‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ সুপারিশ ওমিক্রনে দক্ষিণ আফ্রিকায় মৃত্যুহার দ্বিগুণ হয়ে যাচ্ছে আর কোনো বিপদ ছাড়াই দিন শেষ করল বাংলাদেশ ‘ওমিক্রন’ নিয়ে দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

ঢাকায় কোরিয়ান চলচ্চিত্র উৎসব, দেখা যাবে বিনা মূল্যে

মহামারিতে ক্লান্ত দর্শকদের নিরাময় এনে দেবে কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভাল ২০২১।

কভিড-১৯ মহামারির কারণে প্রায় দুই বছরের কঠিন সময় পার করার পর কোরিয়া প্রজাতন্ত্রের দূতাবাস ঢাকায় কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভাল ২০২১ ফিরিয়ে আনতে পেরে আনন্দিত। দীর্ঘ প্রতীক্ষিত উৎসবটি ২৪-২৬ নভেম্বর বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

অস্কার বিজয়ী কোরিয়ান চলচ্চিত্র ‘Parasite’-এর প্রিমিয়ারের মাধ্যমে তিন দিনের; ফিল্ম চলচ্চিত্র উৎসব শুরু হবে ২৪ নভেম্বর বুধবার বিকেল ৫টায়। সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ ছাড়া পুরস্কার বিজয়ী বাংলাদেশি তরুণদের কে-পপ পরিবেশনা থাকবে।

কোরিয়ান দূতাবাস কোরিয়ান চলচ্চিত্রের বিভিন্ন ধারা থেকে কমেডি এবং নাটক থেকে অপরাধমূলক, অ্যাকশন এবং এনিমেশন পর্যন্ত পাঁচটি চলচ্চিত্র বেছে নিয়েছে, যা কোরিয়ান ইতিহাস, সমাজ এবং আধুনিক কোরিয়ান সংস্কৃতির অন্যান্য দিক উপস্থাপন করে। পাঁচটি চলচ্চিত্রের মধ্যে রয়েছে: ‘Parasite’, ‘Kim Jiyoung Born 1982’ ‘#Alive’ ‘Red Shoes and the Seven Dwarfs’ and ‘Mal-Mo-E : The Secret Mission.’

কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভাল ২০২১ বিনা মূল্যে ফিল্ম স্ক্রিনিংয়ের চেয়ে বেশি কিছু। চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি কোরিয়ান পর্যটন উৎসবটি বাংলাদেশের জাতীয় জাদুঘরে একই সময়ে অনুষ্ঠিত হবে, যার মাধ্যমে দর্শনার্থীরা কোরিয়ান পর্যটনের বিভিন্ন আকর্ষণ খুঁজে পাবেন।
দর্শনার্থীরা কোরিয়ার কিছু পর্যটন স্থানের ভিআর ট্যুর, কোরিয়ান ফোক গেম, হ্যানবক পরা এবং তাৎক্ষণিক ফটোশুটের মতো বিভিন্ন লাইভ ককার্যক্রম উপভোগ করার সুযোগ পাবেন।

দর্শকরা ডালগোনা ক্যান্ডি তৈরির মজাও উপভোগ করবেন যেটা বহুল আলোচিত ‘স্কুইড গেম’-এর সাম্প্রতিক প্রকাশের পরে সত্যিই জনপ্রিয় হয়ে উঠেছে। এখানে প্রচারমূলক আইটেমগুলোর কিছু উপহারও থাকতে পারে।

এ ছাড়া ও সব দর্শনার্থী কোরিয়ার বিভিন্ন ঐতিহাসিক ও সাংস্কৃতিক নিদর্শন ২০০৪ সালে বাংলাদেশ জাতীয় জাদুঘরে প্রতিষ্ঠিত কোরিয়া কর্নার দর্শনের সুযোগ পাবেন।

কোরিয়ান দূতাবাস সবাইকে এই উৎসবে যোগ দিতে এবং কোরিয়ান সংস্কৃতি ও চলচ্চিত্রের একটি স্মরণীয় অভিজ্ঞতা তৈরি করতে এবং করোনার চাপ থেকে মুক্তি পেতে স্বাগত জানাচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com