শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

করোনাভাইরাস বিষয়ক পরামর্শে ড্যাবের হটলাইন

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাস বিষয়ক পরামর্শ দিতে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হটলাইন চালু করেছে বিএনপিপন্থী চিকিৎসক সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের মহাসচিব ডা. আবদুস সালাম এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীতসন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী ঠিক তখনই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) একদল অকুতোভয় চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ দ্বারা জরুরী স্বাস্থ্যসেবার উপদেশ দিতে আপনার পাশে দারিয়েছে।

তিনি বলেন,করোনা ভাইরাস সংক্রমণ এখন বিশ্ব মহামারী এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক,অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম,আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনা ভইরাস থেকে আপনার পরিবার ও দেশেকে রক্ষাকরতে পারে। ঘরে অবস্থান কালে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ যেমনঃ- হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ঠ অথবা অন্য কোন স্বাস্থ্যগত সমস্যা দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন।

ডা. সালাম বলেন, দেশের এই ক্রান্তিকালে, সারা দেশ যখন লকডাউন পরিস্থিতি বিরাজ করছে এবং ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর চলমান কার্যক্রমের ব্যাপক সাড়া পাওয়ায় আমাদের চিকিৎসকরা এখন থেকে সকাল ১০টা ঘটিকা থেকে সন্ধা ৭টা পর্যন্ত তিনটি গ্রুপে মোবাইল ফোনের মাধ্যমে আপনাদের জরুরি প্রথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর হটলাইন যোগাযোগের ফোন নম্বরসমূহ ও নিধারিত সময়সূচি-.

নিধারিত সময়

হটলাইন যোগাযোগের ফোন নম্বরসমূহ

সকাল ১০টা থেকে দুপুর ০১টা-

০১৭৬২০৮২৪১৩, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৩০৩৮৭৫৬৮৩, ০১৫৩৩৮৬৫৫০৩, ০১৭১৭২২৩৭৭৩, ০১৭১১১৪৬১২০, ০১৫৫২৫৭৫১২৯, ০১৯১৫৩২৬৫৬০, ০১৬২৭০০৫৪০৪, ০১৮২২৮৩৮৭৯২, ০১৯১৫৩২৬৫৬১, ০১৪০৭৯৬৪৭৫২, ০১৯১৪২৪৩০৪৬, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৭১১৩১৬১৫১, ০১৮১৮৬৬৭৭৯৮, ০১৭১২৮৯৯৭২৫, ০১৭১১৫৭৯৭৪৪, ০১৭৯৯৩৮৪০৩৯, ০১৩১১১৮৬৭৪৭, ০১৫৫২৪৫৪৫৩০, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭০৯৬২৬৪৯৬, ০১৬১২২৩৮৮৫৫, ০১৭১৬০৩৪১৪০, ০১৮১৬০৩৪৭৫৯, ০১৭১১৭৩৩১৭৫, ০১৭১১১১৬১১২, ০১৮২২১১১২১০, ০১৭১১১৭৫৮৭৭, ০১৮১৯৩৮৮৫৫৯, ০১৭১১৯১২৩৬৯, ০১৭১২৭৩১৯২৩.

দুপুর ১টা থেকে বিকাল ৪টা

০১৭০৪০০৪৬৮০, ০১৭৩৭৮৬৫৮০৫, ০১৭২২৭৭৩৫৬০, ০১৬৮৬০৬৮৭২০, ০১৭২০৬৮২৩৪৬, ০১৬১৬২০২১৯৫, ০১৮১৯৪৯৬৯৮১, ০১৭১১৮২১৫৮৪, ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০১৩৭১৪, ০১৭১৫১৬০৭১৪, ০১৭১১৩৫৬৪৪৪, ০১৭১১৮৩২৪৭২, ০১৯১৪৭৯৯৯৯৮, ০১৭১৫০৪০২৮৬, ০১৭১১৯৫২৮৭১, ০১৯৭৯৯১৭৪৭৫, ০১৮৮৩১৪৭২২৬, ০১৩০৫৬৯০১৬৯, ০১৩১২৭৮৬৭৮৪, ০১৭১৭০৫০০০৮, ০১৭৩৩৯১৫৮৮৩, ০১৯১৮১১৯৩৯৭, ০১৫৫২৩৮০৫৪২, ০১৭২৪০৯৫৯১৯, ০১৭২১৩১৪৮০০, ০১৮৪১২৮৭১৪০, ০১৮১২১২০৫৮২,০১৭১১০৭৫০৪৪, ০১৯১৫৪৫৪১০২, ০১৭১৪০৪৮১৪৭, ০১৭১৭৩১৭৩৩৬. ০১৭১২৫১৬২৯৯.

বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত
০১৬৭২৬১৭৯১৯, ০১৭১৫৫৮৪২৫২, ০১৯০৩৪৭৭১৩৪, ০১৬৭৪৪২৭৪৮৬, ০১৮১৯৪৯৫৮৪২, ০১৯৭২৩০৩১৩৭, ০১৭১১৫৪৯২৭০, ০১৭৩৩৪২৯২০৭, ০১৭২২০৪০১৫১, ০১৬৮৭৯৬৪২৪৩, ০১৭২২৫৯৫৫৩৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭৩৮৯০৮১৭৩, ০১৮৬৬৮৭৮৬৭৩, ০১৬৩২৪১১২৩৭, ০১৮৩৮৯০৫১৬৪, ০১৭১২৫৮২৮৮৮, ০১৭৩৫৪৬৫০৫০, ০১৯৭৭৭৪৯৬৯১, ০১৭১০৯৫৮২৫০, ০১৭৭৯১৩০৮৩৬, ০১৫২১২২৮৬০৯, ০১৩০৪৪৮৭৩০৪, ০১৫২১২২৯৪৪২, ০১৭১২৭৮৯৪৫৬, ০১৯১১৮৮১৫৪৮, ০১৮১৭৭১২১১৯, ০১৮১৯৬৪৬৯৮৯, ০১৭১৬৩৪৯৭১২, ০১৮১৭৭২১৮১০, ০১৮১৭৬৩৫১৯৮, ০১৯১৩৪৭৫৫২৯, ০১৮২৬৭৪২০৯৪.

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com