সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
ডিপজল-জয় চৌধুরীর মারামারি! দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে একদিন কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার প্রত্যাহার যাদের ঘর নেই, জমি নেই এরকম ৬৬ হাজার মানুষকে বাড়ী করে দিলো সরকার – রেলপথ মন্ত্রী  ২ মাস পর প্রথম রোগী শনাক্ত নিউজিল্যান্ডে সিনেমায় অভিনয় করছেন নায়লা নাঈম! ‘মাদকসম্রাট’ হিসেবে পরিচিত চীনা বংশোদ্ভূত কানাডার নাগরিক সে চি লোপ গ্রেপ্তার হয়েছেন নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষা অটো পাস সংক্রান্ত বিল জাতীয় সংসদে পাস একটি স্বার্থান্বেষী মহল করোনার টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে -ওবায়দুল কাদের সোমবার করোনার ৫০ লাখ টিকা দেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী

টানা চার দিন শনাক্ত ২ হাজার ও মৃত্যু ৩০ এর ওপরে

দেশে টানা চার দিন ধরে করোনা শনাক্ত দুই হাজারে ঘরে রয়েছে। গত ৩০ নভেম্বর শনাক্ত ছিল ২ হাজার ৫২৫, ১ ডিসেম্বর ২ হাজার ২৯৩, ২ ডিসেম্বর ছিল ২ হাজার ১৯৮ জন এবং গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এছাড়া গত ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন মৃত্যুর সংখ্যাও ৩০ জনের ওপরেই আছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৩৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮০৭টি। এখন পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৭১ হাজার ৭৩৯ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন, এই পর্যন্ত মোট ৬ হাজার ৭৪৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯৩ জন, এখন পর্যন্ত মোট সুস্থ ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮২ দশমিক ৩৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ১৬৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৫৮৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়- মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়- মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহে ৫ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com