আ’লীগের ৫ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার থেকে

আ’লীগের ৫ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার থেকে

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সম্মেলনের দীর্ঘদিন পর আওয়ামী লীগের পাঁচ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।তিনি বলেন, আগামীকাল (সোমবার) থেকে স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণার মধ্যদিয়ে এই কার্যক্রম শুরু হবে।

সোমবার শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা জানান।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইতোমধ্যেই সম্মেলন হওয়া সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি জমা পড়েছে। করোনার জন্য অনেকদিন ধরে সাংগঠনিক কার্যক্রম না চলায় এসব কমিটি করতে সময় লেগেছে। কিন্তু এখন সব সংগঠনই পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিয়েছে। এর ধারাবাহিকতায় আগামীকাল (সোমবার) স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগের পূর্ণাঙ্গ কমিটিও পর্যায়ক্রমে ঘোষণা করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, সরকার ও নির্বাচন কমিশনকে (ইসি) প্রশ্নবিদ্ধ করতেই উপনির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। নির্বাচনে অংশগ্রহণের নামে বিএনপি তামাশার নাটক করেছে।

তিনি বলেন, গত এক দশকে গণতান্ত্রিক আচার-আচরণ-রীতি-নীতিতে ব্যর্থ বিএনপি একটি নালিশ পার্টিতে পরিণত হয়েছে। নির্বাচনে পরাজিত হওয়া এবং নিজেদের ব্যর্থতার দায় নির্বাচন কমিশন ও সরকারের ওপর চাপিয়ে দেয়ার তৎপরতা চালানো বিএনপির নিত্য-নৈমিত্তিক কর্মকাণ্ডে পরিণত হয়েছে। জনগণের গণতান্ত্রিক অধিকার সুরক্ষা ও সুসংহত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এবং আওয়ামী লীগ বদ্ধপরিকর।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একে এম আফজালুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন