শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

করোনার টিকা নিয়ে লুটপাট করছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার করোনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। এখন তারা করোনার টিকা নিয়ে লুটপাট করছে।

মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুলসহ বিএনপির নেতাকর্মীরা।

করোনা টিকা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ। এখন তারা টিকা নিয়ে লুটপাট করছে। জনগণের কাছে সরকারের কোনো জবাবদিহি নেই। তাই তারা টিকা নিয়েও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে।’

বিএনপির ওপর নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। স্বাধীনতা হরণ করা হয়েছে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহে আটকে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্বাসিত করে রাখা হয়েছে। মানুষকে হত্যা, গুম করা হয়েছে।

এ থেকে মুক্তির জন্য নতুন করে শপথ গ্রহণের কথা জানিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার অঙ্গীকার ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

এ সময় বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা পুরুষ। রণাঙ্গনে যুদ্ধ করে তিনি দেশকে স্বাধীন করেছেন। পঁচাত্তরের পর তিনি বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। মানুষের মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিয়েছেন।

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com