রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

গণভবন থেকে ভার্চুয়ালি ফলাফল ঘোষণার কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল। আজ ৩০ জানুয়ারি, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভার্চুয়ালি ফলাফল ঘোষণার কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ৯টি সাধারণ শিক্ষাবোর্ড ও কারিগরি ও মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফল গ্রহণ ও ঘোষণা করেন।

বিশেষজ্ঞদের সিদ্ধান্তেই করোনাকালে এভাবে ফল দেওয়া হয়েছে বলে এসময় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের জীবন থেকে যেন একটা বছর বাদ না হয়ে যায়, তাই এভাবে ফল দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই এই পদ্ধতিতে ফল প্রকাশ করা হয়।’

সরকার মার্চ মাসের পরেই স্কুল-কলেজ খুলে দেওয়ার চিন্তা ভাবনা করছে উল্লেখ করে এর মধ্যে যতটা সম্ভব ভ্যাকসিন দিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি। তবে এর আগের সময়টুকুতে শিক্ষার্থীদের বাসায় বসে পড়াশোনা করার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

এদিকে এবার ফলাফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়াতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানিয়েছে, এবার ফলাফল অনলাইনে প্রকাশিত হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ফলাফল পাওয়া যাবে না। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানোও হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফলাফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

ফলাফল প্রকাশিত হওয়ার পরই www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে তা দেখা যাচ্ছে।

আর এসএমএসের মাধ্যমে ফল পেতে আগেই প্রি রেজিস্ট্রেশন করতে হবে। HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com