মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। আজ কমেছে দশমিক ১৮ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৪ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ১৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১০ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৩৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
আজ ২১ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৬৬ জন। গতকাল ২২ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪৬৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৪২ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৫৮ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৮৮ জন। শনাক্তের হার ২ দশমিক ২১ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৯৭  শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকালও ৫ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনা ও রাজশাহী বিভাগে ১ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৫ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com