শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন

বুন্দেসলিগা: পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছেড়েছে ডর্টমুন্ড

পিছিয়ে পড়েও শেষ মুহূর্তে  জুড বেলিংহ্যাম ও মাহমুদ দাহুদের  গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বরুশিয়া ডর্টমুন্ড। শনিবার অনুষ্ঠিত বুন্দেসলিগায় এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় জয়ে কোভিড জর্জরিত বায়ার্ন মিউনিখের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতেও সক্ষম হল ডর্টমুন্ড।
ডর্টমুন্ডের ডিফেন্ডার ম্যাটস হিউমেলস বলেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা দারুনভাবে ঘুরে দাঁড়িয়েছি এবং চমৎকার এক জয় পেয়েছি।’
আগেরদিন শুক্রবার করোনার কারণে ৯ জন নিয়মিত খেলোয়াড় সাইডলাইনে রেখে প্রতিদ্বন্দ্বিতায় নেমে গ্লাডবাচ সফরে গিয়ে ২-১ গোলে হেরে গিয়েছিল টেবিল টপার বায়ার্ন মিউনিখ। তবে ফ্রাঙ্কফুর্টে শেষ মুহুর্তের গোলে সেই পথে হাঁটতে হয়নি দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ডকে।
কলম্বিয় স্ট্রাইকার রাফায়েল বোরের জোড়া গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। বিরতি থেকে ফিরে ডর্টুমুন্ড একটি গোল পরিশোধ করলেও বাকী দুই গোল করেছে শেষ ১৯ মিনিটের মধ্যে।
গোল হজম প্রসঙ্গে হিউমেলস বলেন,‘ এই মৌসুমে কিছু অর্জন করতে হলে ‘ স্থিতিশীলতা’ শব্দটিকে সবার উপরে রাখতে হবে।’
ম্যাচের ১৫ ও ২৪ মিনিটে পরপর গোল করে ফ্রাঙ্কফুর্টকে এগিয়ে দেন বোরে। বিরতির পর ৭১ মিনিটে থর্গান হ্যাজার্ড একটি গোল পরিশোধ করে লড়াইয়ে ফিরিয়ে আনে ডর্টমুন্ডকে। শেষ বাঁশি বাজার মাত্র চার মিনিট আগে অসাধারণ এক গোল দিয়ে তাদের সমতায় ফেরান বেলিংহ্যাম। আর শেষ বাঁশি বাজার মুহুর্তে দারুন এক বাঁকানো শটে লক্ষ্য ভেদের মাধ্যমে তাদেরকে জয়ের বন্দরে পৌঁছে দেন দাউদ। ২০১৩ সালের পর ফ্রাঙ্কফুর্টের মাঠে এটি ছিল ডর্টমুন্ডের প্রথম জয়।
এর আগে টোগের স্ট্রাইকার ইহলাস বেবুর জোড়া গোলে ভর করে অসবার্গের বিপক্ষে ৩-১ গোলে জয়লাভ করে হফেনহেইম। এই জয়ে ফ্রেইবার্গ ও লেভারকুজেনকে টপকে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। ওই দল দুটি ড্র করেছে যথাক্রমে আরর্মিনিয়া বিয়েলেফেল্ড ও ই্উনিয়ান বার্লিনের সঙ্গে।
শনিবার অনুষ্ঠিত জার্মান লিগের আরেক ম্যাচে আরবি লিপজিগ ৪-১ গোলে মেইঞ্জ এর বিপক্ষে জয়লাভ করেছে। এছাড়া গোলশুন্য ড্র হয়েছে ফুয়ের্থ বনাম স্টুটগার্টের মধ্যকার ম্যাচ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com