শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১০ অপরাহ্ন

স্বেচ্ছাসেবক লীগ নেতা খুনের ঘটনায় প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

বগুড়ার চাঞ্চল্যকর স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাসান ওরফে  অরেঞ্জ হত্যা মামলার প্রধান আসামি শ্যুটার রাসেল আহমেদ (৩২)-কে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
রাসেল বগুড়া জেলার সদর থানার মালগ্রাম (ব্যাংকপাড়া) গ্রামের মো. একরাম হোসেনের পুত্র। তার  বিরুদ্ধে  বগুড়া সদর থানায় ৬টি মামলা রয়েছে।
আজ র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) বীণা রাণী দাস আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার গ্রেফতারের  বিষয়টি জানিয়েছেন।
সোমবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে  র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর বনানী থানা এলাকায় অভিযান চালিয়ে শ্যুটার রাসেল আহমেদকে  গ্রেফতার করে।
বীণা রাণী দাস জানান, বগুড়া জেলার সদর থানার মালগ্রাম এলাকায় আধিপত্য বিস্তার এবং পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় দু’টি গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও অস্ত্রের মহড়াসহ উত্তেজনা বিরাজ করছিল।
গত ২ জানুয়ারি বগুড়া সদর থানার ডাবতলা এলাকায় শ্যুটার রাসেলের নেতৃত্বে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাসান অরেঞ্জকে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা চালিয়ে তাকে গুরুতর জখম করে। শ্যুটার রাসেল তার হাতে থাকা অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে নাজমুল হাসান অরেঞ্জকে হত্যার উদ্দেশ্যে গুলি ছুঁড়লে বাম চোখের পাশে দু’টি গুলি লাগে। এছাড়াও এ ঘটনায় মিনহাজ শেখ আপেলের পেটে গুলিবিদ্ধ হয় এবং বেশ কয়েকজন স্বেচ্ছাসেবক লীগের কর্মী আহত হয়।
পরবর্তীতে স্থানীয়রা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে নাজমুল হাসান অরেঞ্জ সোমবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
এ ঘটনার পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।
পরবর্তীতে র‌্যাব-৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বগুড়ার চাঞ্চল্যকর স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাসান অরেঞ্জ হত্যা মামলার প্রধান আসামী শ্যুটার রাসেল আহমেদ রাজধানীর বনানী থানা এলাকায় অবস্থান করছে। পরে সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে র‌্যাব  হত্যা মামলার পলাতক আসামি শ্যুটার রাসেলকে  গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল এ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। তাকে আজ বগুড়া থানায় সোপর্দ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com