শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১০ অপরাহ্ন

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিতরা এনআরবিসি ব্যাংকের ঋণ পাবেন

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত  যুবকদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ঋণ সহায়তা দেবে এনআরবিসি ব্যাংক। এ বিষয়ে আজ রাজধানীর একটি হোটেলে সমঝোতা স্মারক  (এমওইউ) স্বাক্ষর করেছে যুব উন্নয়ন অধিদপ্তর ও এনআরবিসি ব্যাংক।
চুক্তির আওতায় এনআরবিসি ব্যাংক স্বল্প সুদে ৫০ হাজার নতুন উদ্যোক্তাকে ঋণ দেবে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের উপস্থিততে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান ও এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল অনুষ্ঠানে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আজকের উদ্যোগ নারীর ক্ষমতায়ন ও যুব সমাজের কর্মসংস্থান সুগম করতে মাইলফলক হিসেবে বিবেচিত হবে।
তিনি যুবসমাজকে সরকারী সুবিধার পাশাপাশি পাবলিক প্রাইভেট পার্টনারশিপের আওতায় বিদ্যমান সুযোগ সুবিধা গ্রহণ করে একটি সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গঠনে এগিয়ে আসার আহবান জানান।
এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল বলেন, সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে এনআরবিসি ব্যাংক সূচনালগ্ন থেকেই উদ্যমী ভূমিকা পালন করে যাচ্ছে। পর্যায়ক্রমে এ ব্যাংকের শাখা সকল জেলা ও উপজেলায় বিস্তৃতি লাভ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করা হচ্ছে ।
তিনি জানান, প্রশিক্ষণপ্রাপ্ত ৫০ হাজার যুবককে ঋণ সহায়তা প্রদান করে তাদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কার্যকরী ভূমিকা রাখবে এনআরবিসি ব্যাংক। তিনি  যুব উন্নয়ন অধিদপ্তরের পাশে থেকে যুবকদের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (দাঃবিঃ ও ঋণ) একেএম মফিজুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম)  মো. রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com