শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:০৭ অপরাহ্ন

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে ডাক পেলেন ডানি আলভেস

ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটি ম্যাচের জন্য অভিজ্ঞ ডানি আলভেসকে দলে ডেকেছেন ব্রাজিলিয়ান কোচ তিতে।
এছাড়া ২৬ জনের দলে আরো ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের ২১ বছর বয়সী দুই এ্যাটাকিং জুটি ভিনিসিয়াস জুনিয়র ও রডরিগো। নভেম্বর থেকে গোঁড়ালির ইনজুরি থাকা পিএসজির তারকা স্ট্রাইকার নেইমার দল থেকে বাদ পড়েছেন।
৩৮ বছর বয়সী আলভেস নভেম্বরে সাও পাওলোর সাথে দুই মাস আগেই চুক্তি বাতিল করে বিস্ময়করভাবে আবারো পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরেছেন। অভিজ্ঞ এই রাইট-ব্যাক তিতের সাম্প্রতিক দল থেকে বাদ পড়েছিলেন। ২০২২ সালের অলিম্পিকে স্বর্ণজয়ী ব্রাজিলকে নেতৃত্ব দেয়া আলভেস ৮ জানুয়ারি কাতালানদের হয়ে লা লিগায় প্রথম ম্যাচ খেলেছেন। বুধবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে তিনি মূল একাদশে ছিলেন।
ঐ ম্যাচে দারুন ছন্দে থাকা ভিনিসিয়াস জুনিয়র রিয়ালের হয়ে গোল করেছেন। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৭ ম্যাচে ভিনি করেছেন ১৫ গোল। যা তার আগের দুই মৌসুমের গোলসংখ্যাকে ইতোমধ্যেই ছাড়িয়ে গেছে। অন্যদিকে রডরিগো লস ব্ল্যাঙ্কোসদের হয়ে এবারের মৌসুমে খেলেছেন ২৭টি ম্যাচ।
ভিনি ও রডরিগোর ব্যপারে সমর্থকদের আরো বেশী ধৈর্য্যশীল হবার আহবান জানিয়েছেন তিতে। যাতে করে আন্তর্জাতিক ভাবে আরো বেশী পরিনত ও অভিজ্ঞ হতে কিছুটা সময় পায় এই দুই তরুন তুর্কি। তিতে বলেন, ‘আমাদের এ সমস্ত তরুনদের ব্যপারে আরো বেশী সতর্ক হতে হবে। আমাদের শান্ত থাকার প্রয়োজন আছে। এদের থেকে এখনই খুব বেশী প্রত্যাশা করা উচিত না। মাদ্রিদে এটি ভিনির তৃতীয় মৌসুমে। তবে আমাদের সাথে খুব একটা খেলার সুযোগ পায়নি। গত নভেম্বর মাসে আর্জেন্টিনার বিপক্ষে সে দারুন খেলেছে।’
জানুয়ারিতে বার্সেলোনা থেকে ছয় মাসের ধারে এ্যাস্টন ভিলায়া যোগ দেয়া ফিলিপ কুটিনহো তিতের দলে ডাক পেয়েছেন। এছাড়া লিভারপুলের মিডফিল্ডার ফ্যাবিনহো, লিঁও মিডফিল্ডার লুকাস পাকুয়েটা দলে থাকলেও নিষেধাজ্ঞার কারনে ২৭ জানুয়ারি ইকুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না।
ব্রাজিলে কোভিড-১৯ পরিস্থিতি নাজুক হবার কারনে ব্রাজিল ফুটবল ফেডারেশন ইউরোপ ভিত্তিক খেলোয়াড়দের বেশী অন্তর্ভূক্ত করেছেন। যাতে করে মাদ্রিদ থেকে সরাসরি কুইটোর ফ্লাইটে তারা উঠতে পারেন। ইতোমধ্যেই বিশ্বকাপের টিকিট পাওয়া ব্রাজিল এখনো পর্যন্ত বাছাইপর্বে অপরাজিত আছে। আগামী ১ ফেব্রুয়ারি শেষ ম্যাচে তারা প্যারাগুয়েকে আতিথ্য দিবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com