শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

বিরোধীদের পোস্টে লাইক-শেয়ার দিলে ১০ বছরের জেল!

সামাজিক যোগাযোগমাধ্যমে সামরিক সরকারের বিরোধীদের পোস্ট অথবা অন্য কোনও কনটেন্টে লাইক দিলে অথবা শেয়ার করলে তিন থেকে ১০ বছর পর্যন্ত জেল হতে পারে বলে দেশের মানুষকে সতর্ক করে দিয়েছে মিয়ানমারের সেনাবাহিনী। মঙ্গলবার মিয়ানমারের জনসাধারণকে প্রতিরোধ আন্দোলনের প্রতি নৈতিক সমর্থন দেখানোর বিরুদ্ধে সতর্ক করে এই হুমকি দিয়েছে সামরিক সরকার।

গত বছরের ফেব্রুয়ারিতে অভ্যুত্থানের মাধ্যমে সেনাবাহিনী ক্ষমতা দখলে নেওয়ার পর থেকে মিয়ানমারে রীতিমতো গৃহযুদ্ধ চলছে। দেশটির গণতন্ত্রপন্থী বিভিন্ন সংগঠন ও ছায়া সরকারের নেতৃত্বাধীন মিলিশিয়া গোষ্ঠীগুলোর সাথে মিয়ানমারের সেনাবাহিনীর সংঘর্ষ অব্যাহত রয়েছে।

ক্ষমতাসীন সামরিক সরকারের তথ্যমন্ত্রী ও মুখপাত্র জাও মিন টিন বলেছেন, ‘সন্ত্রাসীরা’ দেশকে অস্থিতিশীল এবং নিরপরাধ মানুষকে হত্যা করার জন্য তহবিল চেয়ে প্রচারণা চালিয়ে আসছে। তাই তাদের প্রতি সমর্থন কঠোরভাবে মোকাবিলা করা হবে।

তিনি বলেন, জাতীয় ঐক্যের সরকার (এনইউজি) অথবা তাদের সশস্ত্র সহযোগী সংগঠন পিপলস ডিফেন্স ফোর্সেসের (পিডিএফ) সামাজিক যোগাযোগমাধ্যমের কর্মকাণ্ডে সমর্থন জানানোর জন্য তিন থেকে ১০ বছর পর্যন্ত জেল হতে পারে। এমনকি যারা সামান্য পরিমাণ অর্থও সহায়তা করবে, তাদের অবস্থা আরও ভয়াবহ হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com