বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

রোমাঞ্চকর ড্রয়ে নেশনস লিগ শেষ জার্মান ও ইংলিশদের

জার্মানি-ইংল্যান্ডের ম্যাচের ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই দল মিলে উপহার দিয়ে ছয় গোলের উত্তেজনাপূর্ণ এক ম্যাচ। শেষ হাসি হাসেনি কোনো দলই। দুই দলই সমান তিনটি করে গোল দেওয়ায় রোমঞ্চকর এই ম্যাচটি ড্রয়ে শেষ হয়েছে। উয়েফা নেশনস লিগে নিজেদের শেষ ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি ও ইংল্যান্ড। ফলে তিন নম্বরে থেকে শেষ করলো জার্মানি। ছয় ম্যাচে জয়শূন্য ইংল্যান্ড থাকলো সবার নিচে।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি কোনো দল। পুরো ম্যাচ মিলে গোলের জন্য ১৩টি শট করে ৮টিই লক্ষ্য বরাবর রাখে ইংল্যান্ড। অন্যদিকে ৬০ শতাংশ সময় বলের দখল রাখা জার্মানি ১০ শটের মধ্যে চারটি রাখতে পেরেছিল লক্ষ্য বরাবর।

তবু ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত এগিয়ে ছিলো জার্মানিই। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ইল্কায় গুন্ডোগান। এর ১৫ মিনিট পর জার্মানদের ব্যবধান দ্বিগুণ করেন তরুণ মিডফিল্ডার কাই হাভার্টেজ। দুই গোলে পিছিয়ে পড়েও মনোবল হারায়নি ইংল্যান্ড।

উল্টো ১৩ মিনিটের ব্যবধানে আরও তিন গোল করে লিড নিয়ে নেয় স্বাগতিকরা। ৭১ মিনিটে ব্যবধান কমান লুক শ। চার মিনিট পর সমতা ফেরান মেসন মাউন্ট। আর ৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে সেটিতে গোল করতে সমস্যাই হয়নি হ্যারি কেনের। যার সুবাদে এগিয়ে যায় ইংলিশরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com