বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৫ পূর্বাহ্ন

মেসি আর্জন্টিনার নন, রোনালদোও নন পর্তুগিজ

ব্রাজিলের বিশ্বকাপ দলের ডিফেন্ডার মার্কুইনোস বলেছেন, লিওনেল মেসি আর্জেন্টিনার নন। এমনকি ক্রিশ্চিয়ানো রোনালদোও পর্তুগিজ নন।

না, চমকাবেন না। চিরাচরিত ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের সাথে একে গুলিয়ে ফেলার সুযোগ নেই। মার্কুইনোসের পরের বাক্যটি শুনলেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা বর্তমান বিশ্ব ফুটবলের অবধারিত এক বিতর্ক নিয়েই কথা বলেছিল মার্কুইনোসের সাথে। মেসি ও রোনালদো সম্পর্কে তার মত শুনতে চাইলে ব্রাজিলের এই ডিফেন্ডার বলেন, মেসি আর্জেন্টিনার নন, রোনালদোও নন পর্তুগিজ। তারা গোটা বিশ্বের। তাদের দেখতে পারাটা এক বড় সুযোগ। তারা ফুটবলের সম্পদ।

ফরাসি ক্লাব পিএসজির এই সেন্টারব্যাক বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচের আগে কথা বলেন সাংবাদিকদের সাথে। সেখানে নেইমারের চোটের প্রসঙ্গ উঠে আসে।

জাতীয় দল ও ক্লাব উভয় ক্ষেত্রেই নিজের সহযোদ্ধার সম্পর্কে মার্কুইনোস বলেন, ব্রাজিলের জন্য নেইমার ও দানিলো দুজনের চোটই শঙ্কার বিষয়। কিন্তু এমন টুর্নামেন্টে এমন তো হতেই পারে। নেইমার খুব বিষণ্ন হয়ে পড়েছিল। কারণ তার স্বপ্নটা অনেক বড়। এখন সে চোট কাটিয়ে উঠতে একটানা কাজ করছে।

মার্কার পক্ষ থেকে মেসি ও রোনালদো দুই কিংবদন্তির বিষয়ে জানতে চাওয়া হয়। মার্কুইনোস বলেন, আমার মনে হয় তারা আর্জেন্টাইন বা পর্তুগিজ পরিচয়ের চেয়ে বড় কিছু। তারা ফুটবলের জন্য আশীর্বাদ। যারা এই খেলা, এই টুর্নামেন্ট ও প্রতিযোগিতাকে ভালোবাসে, তাদের জন্য তারা এক বড় সম্পদ। তারা শুধু তাদের দেশের নন।

নেইমার ও মেসি দুজনের সাথে একসঙ্গে পিএসজিতে খেলছেন মার্কুইনোস। সে প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা সবাই তাদের উপস্থিতি উপভোগ করি। তাদের খেলা উপভোগ করি। আমি নেইমার ও মেসির সাথে খেলেছি। তাদের উপস্থিতির কারণে আমি লাভবান হয়েছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com