রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০২:০৬ অপরাহ্ন

নাটোরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা শোভাযাত্রা ও সমাবেশ

ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধে সচেতনতা শোভাযাত্রা ও সমাবেশ করেছে জেলা প্রশাসন।
আজ মঙ্গলবার সকাল ১০টায় কানাইখালী পুরনো স্টেডিয়াম থেকে শুরু হওয়া শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অনিমা চৌধুরী অডিটোরিয়ামে সমাবেশে মিলিত হয়।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আশরাফুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে ডেঙ্গুর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে পরিষ্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন কার্যক্রম জোরদার করতে হবে। ডেঙ্গু প্রতিরোধের স্বাস্থ্য বিধি অনুসরণে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। এসব প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রতিষ্ঠান, প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কার্যক্রম সমন্বিত হতে হবে।
নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, লিফলেট বিতরণ এবং মশক নিধন কার্যক্রম পরিচালনার মাধ্যমে নাটোর পৌরসভা ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে। পৌরসভা পরিচালিত প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ এবং স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com