মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

শিরোনামঃ
বগুড়ায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন ইসি গঠনে আইন প্রণয়ন, কমিশনকে শক্তিশালী ও প্রযুক্তিগত সহযোগিতা নিশ্চিত করাসহ বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের জুনিয়র গ্রেড কর্মকর্তাদের বেতন ৫০% পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক ইসি গঠনে আইন ‘যেই লাউ সেই কদু’: বিএনপি আন্দোলনে ‘সংহতি’ জানাতে শাবি ক্যাম্পাসে আ. লীগ নেতারা ভার্চ্যুয়াল আদালতে ফেরার ইঙ্গিত প্রধান বিচারপতির প্রকল্প বাস্তবায়নে জেলা পর্যায়ে কমিটি করার দাবি, সায় নেই সরকারের দেশে করোনার ২০ শতাংশ রোগীই ওমিক্রনে আক্রান্ত টিকা না নিলে ফ্রেঞ্চ ওপেনেও খেলতে পারবেন না জকোভিচ আগামী মাসে সুইজারল্যান্ডের সাথে প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড

পুঁজিবাজারে টানা ৭দিন দরপতন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মঙ্গলবারও মূল্যসূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই প্রধান মূল্যসূচক ৭৬ পয়েন্ট বা ১ শতাংশ কমেছে। ফলে টানা সাত কর্মদিবস বড় দরপতনে পুঁজিবাজার। তবে গতকাল ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। গতকাল ডিএসইতে এক হাজার ৬৮২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ২৮৯ কোটি এক লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল এক হাজার ৩৯৩ কোটি ৮৩ লাখ টাকার। গতকাল ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২০ পয়েন্টে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২২ পয়েন্ট কমে এবং ডিএসইএস বা শরিয়াহ সূচক ২০ পয়েন্ট কমেছে। মোট ৩৭৬টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ২৫৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কম্পানির শেয়ারের দর। অন্য বাজার সিএসইতে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com