রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:২২ অপরাহ্ন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৫, সুস্থ ৬৭৮ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৫ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৬৭৮ জন।
এদের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৩ জন। গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩২৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ৮ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬০৩ জনের নমুনা পরীক্ষায় ৩৯১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৬ হাজার ৬১২ জনের নমুুনা পরীক্ষায় ৪৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৬৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০১ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ৮ হাজার ২৫৭ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪২ হাজার ২৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ২৬ হাজার ৩৩২টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৮১ হাজার ৯২৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৭৮ জন। গতকালের চেয়ে আজ ৪৫ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৬৩৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৯৩২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ২৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৪২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৪৩১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৬৮৯টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬০৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৬ হাজার ৬১২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২ হাজার ৯টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com