শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

করোনার বিস্তার রোধে আগামীকাল থেকে ৭ জেলায় লকডাউন

করোনা ভাইরাসের বিস্তার রোধে আগামীকাল মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ জুন বুধবার রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।
আজ সোমবার বিকেলে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, করোনা ভাইরাসের সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মানিকগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জের  এবং গোপালগঞ্জ জেলাসমূহের সার্বিক কার্যাবলি/চলাচল (জনসাধারণের চলাচলসহ) আগামীকাল ২২ জুন সকাল ৬ টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত  ঘোষণা করা হলো।
এ সময় শুধুমাত্র আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা যেমন-কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।
সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সবকিছু বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না।
অপরএক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com