বুধবার, ২৮ Jul ২০২১, ১০:১৮ অপরাহ্ন

দেশে করোনায় ১৭৩ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ৭,৬১৪

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৭৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২৭ জন কম মারা গেছেন। গতকাল ২০০ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯৮ ও নারী ৭৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৭ হাজার ৬১৪ জন।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৩ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৬২ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৭৫৯  জন, ৬৮ দশমিক ৯৮ শতাংশ এবং নারী ৫ হাজার ৭৩৯ জন, ৩১ দশমিক ৯৮ শতাংশ।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৪৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১০ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৫৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ৫১ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ জন, বরিশাল বিভাগে ৮ জন সিলেট বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ ৪ জন করে রয়েছেন। এদের মধ্যে ১৪৬ জন সরকারি, ২২ জন বেসরকারি হাসপাতালে এবং ৫ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৬১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৯ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৫৭৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৪ হাজার ৫৯৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৪২৭ জন। ঢাকায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ। গতকাল ১১ হাজার ৯৫৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৪৩ জন, যা ২৬ দশমিক ২৬ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৬ জন, গতকাল মারা যায় ২৭ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৬৪ হাজার ৮৮৮ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৪৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯ হাজার ৯৯৭ জন। গতকালের চেয়ে আজ ২৯৩ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৯ শতাংশ কম।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৬২৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪০ হাজার ৯৮২ জনের। গতকালের চেয়ে আজ ১৫ হাজার ৩৯৭ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৯৭৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৯ হাজার ৫১০ জনের। গতকালের চেয়ে আজ ১৪ হাজার ৫৩১ টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com