বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

শিরোনামঃ
ফিরে গেল পেন্সিলে আঁকা পরী পদত্যাগে বাধ্য করা ব্যাংকারদের চাকরিতে ফেরাতে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপন বিশ্বকাপে দুজনের নতুন শুরু একদিনে আরও ২৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে করোনায় আরও ৫১ মৃত্যু, শনাক্ত হার ৫.৯৮ শতাংশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এখনো ফোন না দেওয়ায় ইমরান খানের ক্ষোভ অক্টোবরের প্রথম সপ্তাহে হতে পারে বিসিবির নির্বাচন যুব সমাজকে ভবিষ্যতের উপযোগী করে গড়ে তুলতে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের বিকল্প নেই : আইসিটি প্রতিমন্ত্রী জিয়া কারাগারে কত মানুষ হত্যা করেছে তা খুঁজে বের করুন: সংসদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী বিএনপি অসত্য বক্তব্য উপস্থাপনকে রেওয়াজে পরিণত করেছে : ওবায়দুল কাদের

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করতে ফিলিপাইনের প্রতি রাষ্ট্রপতির আহবান

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে (এসইজেড) বিনিয়োগ করার জন্য ফিলিপাইনের প্রতি আহবান জানিয়েছেন।
বাংলাদেশে ফিলিপাইনের নবনিযুক্ত রাষ্ট্রদূত এলান এল ডেনিয়েগা আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের নিকট পরিচয়পত্র পেশ করার পর রাষ্ট্রপতি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতি আবদুল হামিদের উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রদূতের পরিচয়পত্র গ্রহন করে রাষ্ট্রপতি বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে (এসইজেড) বিনিয়োগ করার জন্য ফিলিপাইনের বিনিয়োগকারীদের প্রতি আহবান জানিয়েছেন।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ বিশ্বমানের তৈরি পোশাক, ঔষধ, কারুপণ্য ও মাঝারি আকৃতির জাহাজ উৎপাদন করে। রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানির জন্য ফিলিপাইনের প্রতি আহ্বান জানান। তিনি দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারি-বেসরকারি সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন।
রাষ্ট্রপতি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে স্বীকৃতি প্রদানকারী দেশগুলোর মধ্যে ফিলিপাইন অন্যতম। ফিলিপাইনের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার।
নতুন দূত বঙ্গভবনে এসে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ নবনিযুক্ত রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানান।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ফিলিপাইন নার্সিং, কৃষি প্রক্রিয়াকরণসহ বিভিন্ন খাতে যৌথ উদ্যোগের মাধ্যমে লাভবান হতে পারে। তিনি বলেন, বাংলাদেশ বিনিয়োগের ক্ষেত্রে আকর্ষণীয় সুযোগ-সুবিধা দিচ্ছে এবং এ লক্ষ্যে ১০০ বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করেছে। তিনি বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের জন্য ফিলিপাইনের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।
নতুন রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। রাষ্ট্রদূত এখানে তাঁর দায়িত্ব পালনকালে রাষ্টপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ ও পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com