বুধবার, ২২ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

গাজায় ১০ ইসরাইলি সেনা নিহত

হামাস ও ইসরাইলি সেনাদের মধ্যে তমুল যুদ্ধ চলছে দীর্ঘ সময় ধরে। এই যুদ্ধে হাজার হাজার মানুষ ইতোমধ্যে প্রাণ হারিয়েছে। ভূগণ্ড হারিয়েছে ফিলিস্তিনিরা। ইসরাইলি বর্বর হামলায় রক্তের বন্যায় ভাসছে অবরুদ্ধ গাজা।

অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে ১০ ইসরাইলি সেনাকে হত্যা করেছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এ ছাড়া হামাসের হামলায় ইসরাইলি ট্যাংক, সামরিক যান এবং সামরিক বুলডোজারেও ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার হামাসের হাতে নিহতের বিষয়ে ইসরাইলি সামরিক বাহিনী এখনো কোনো মন্তব্য করেনি। খবর আনাদোলুর।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার দক্ষিণ গাজা উপত্যকায় ১০ ইসরাইলি সেনাকে হত্যা করা হয়েছে বলে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস মঙ্গলবার জানিয়েছে।

গোষ্ঠীটির সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেডস জানিয়েছে, খান ইউনিস শহরের পূর্বে ‘পয়েন্ট-ব্ল্যাংক রেঞ্জে’ অর্থাৎ ‘খুব কাছ থেকে গুলি করে’ ওই ইসরাইলি সেনাদের হত্যা করেন হামাসের যোদ্ধারা।

গোষ্ঠীটি আরও বলেছে, সেনাদের হত্যার পাশাপাশি খান ইউনিসের পূর্ব ও উত্তরাঞ্চলে হামাসের যোদ্ধারা তিনটি ইসরাইলি ট্যাংক, দুটি সেনাবাহী সামরিক যান এবং তিনটি সামরিক বুলডোজারে অ্যান্টি-আরমার শেল দিয়ে হামলা চালিয়েছে।

ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

প্রসঙ্গত হামাসের সঙ্গে সপ্তাহব্যাপী মানবিক বিরতির পর গত শুক্রবার থেকে গাজা উপত্যকায় পুনরায় বিমান ও স্থল হামলা শুরু করেছে ইসরাইল। বিরতির পর শুরু হওয়া এই অভিযানে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরকে লক্ষ্য করেই হামলা চালিয়ে যাচ্ছে দখলদার সেনারা।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্যানুযায়ী, গত ৭ অক্টোবর হামাসের আন্তঃসীমান্ত হামলার পর ইসরাইল গাজা উপত্যকায় ব্যাপক সামরিক অভিযান শুরু করার পর থেকে সেখানে কমপক্ষে ১৬ হাজার ফিলিস্তিনি নিহত এবং আরও ৪২ হাজারেরও বেশি আহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com