শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

দক্ষিণ লেবাননে বিমান হামলা ইসরায়েলের

দক্ষিণ লেবাননে সিরিজ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় রোববার (১০ ডিসেম্বর) চালানো এসব হামলায় ইয়ারুন, রমিশ ও আইতা আল শাবের মতো এলাকাগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করে ইসরায়েলি বাহিনী (আইডিএফ)।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ৭ অক্টোবর ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকে ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রায় প্রতিদিনই এ সীমান্তে গুলি বিনিময়ের ঘটনা ঘটছে। তবে রোববারের বিমান হামলার ব্যাপারে আইডিএফের তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এদিকে গাজায় খাবার ও ওষুধ প্রবেশ না দিলে ইসরায়েলি বন্দরমুখী যেকোনো জাহাজে হামলার হুমকি দিয়েছে ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা। গতকাল শনিবার এমন হুমকি দিয়েছে তারা।

সোশ্যাল মিডিয়ায় দেয়া এক বিবৃতিতে তারা বলেছে, গাজায় মানবিক সহায়তা প্রবেশ করতে না পারলে ইসরায়েলেও কোনো জাহাজ যেতে দেয়া হবে না। তবে নৌপথ অবরুদ্ধ হতে দেয়া হবে না বলে অঙ্গীকার করেছেন ইসরায়েলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাচি হ্যানেবি। তিনি জানান, পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ইউরোপীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সূত্র: আল জাজিরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com