করোনাভাইরাস: শ্রমজীবী মানুষের মাঝে রোটারির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

করোনাভাইরাস: শ্রমজীবী মানুষের মাঝে রোটারির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

0

লাইফস্টাইল ডেস্ক, নগরকন্ঠ.কম : রাজধানীর শ্রমজীবী মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেছে রোটারি ইন্টারন্যাশনাল। এই কার্যক্রমের উদ্বোধন করেন রোটারি গভর্নর এম খায়রুল আলম।

তিনি বলেন, শ্রমজীবী মানুষদের কর্মসংস্থানের জন্য প্রতিদিন ঘরের বাইরে থাকতে হচ্ছে। প্রতিদিন কাজে না বের হলে তাদের পক্ষে পরিবারের খাবার যোগান দেয়া অসম্ভব। কিন্তু ঢাকা শহরে পর্যাপ্ত হাত ধোয়ার জন্য পাবলিক প্লেস না থাকায় এই শ্রমজীবী মানুষেরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার চরম ঝুঁকির মুখে আছেন। সে ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বারবার হাত পরিষ্কার করা ছাড়া তাদের উপায় নেই।

রোটারি গভর্নর বলেন, আর্থিক কারণে ও সচেনতার অভাবে শ্রমজীবী মানুষদের পক্ষে সেগুলো ব্যবহারের সুযোগ সীমিত। রোটারির পক্ষ থেকে প্রাথমিকভাবে ৩০ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, সাভারের গণবিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় রোটারির প্রত্যক্ষ তত্ত্বাবধানে বিনামূল্যে বিতরণের জন্য এই হ্যান্ড স্যানিটাইজার রাব প্রস্তুত করা হচ্ছে। পঞ্চাশটি রোটারি ক্লাবের সমন্বয়ে উৎপাদিত এই হ্যান্ডরাব স্যানিটাইজার বিতরণের দায়িত্বে আছে রোটারির তরুণদের অঙ্গসংগঠন রোটার্যা ক্ট ক্লাব।

এম খায়রুল আলম আরও বলেন, হ্যান্ড স্যানিটাইজার রাব বিতরণকালে স্বেচ্ছাসেবীদের সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং ভিড় এড়িয়ে ‘ওয়ান টু ওয়ান’ বিতরণের জন্য অনলাইনে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামীতে শ্রমজীবী মানুষদের মধ্যে খাদ্যপণ্য বিতরণেরও আরেকটি কর্মসূচি পরিকল্পনা করা হচ্ছে বলে জানান গভর্নর।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন